ফরিদপুরে ’কৃষকের বাজার’ উদ্বোধন

প্রকাশ: ১০ জুলাই ২০২০     আপডেট: ১০ জুলাই ২০২০   

ফরিদপুর অফিস

কৃষকের বাজার উদ্বোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার- সমকাল

কৃষকের বাজার উদ্বোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার- সমকাল

কৃষকের উৎপাদিত পণ্য সরাসরি ভোক্তাদের কাছে পৌঁছে দেওয়ার জন্য ফরিদপুরে ’কৃষকের বাজার’ উদ্বোধন করা হয়েছে।

শুক্রবার সকালে জেলা প্রশাসক অতুল সরকার এই বাজারের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন- সিভিল সার্জন ডা. সিদ্দিকুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা মো. মনিরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক (ভারপ্রাপ্ত) আশুতোষ কুমার বিশ্বাস, জেলা বাজার কর্মকর্তা মো. সাহাদাত হোসেন, নারী নেত্রী আসমা আক্তার মুক্তা।

ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক (ভারপ্রাপ্ত) আশুতোষ কুমার বিশ্বাস বলেন, জেলার কৃষকদের উৎপাদিত নিরাপদ ও বিষমুক্ত টাটকা শাক-সবজি, ফলমূল সরাসরি ন্যায্য মূল্যে বিক্রয় করতে পারে এবং ভোক্তারাও ভেজাল মুক্ত তরতাজা শাক-সবজি ও ফলমুল কিনতে পারে সেজন্য কৃষি বিপণন অধিদপ্তরের বাস্তবায়নে, জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় সপ্তাহে দুই দিন শুক্র ও শনিবার শহরের ব্রহ্মসমাজ সড়কে সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত এ বাজার চলবে।

বাজারের প্রথম দিনেই ১৫জন চাষি তাদের উৎপাদিত লাল শাক, লাউ, কলা, পটল, করল্লা, পুদিনা পাতা, মিষ্টি কুমড়া, পেঁপে, চিচিংগা, আম, কাঠালসহ বিভিন্ন প্রকার শাক-সবজি ও ফলমূল নিয়ে বাজারে হাজির হয়। ন্যায্য মূল্যে শাক-সবজি ও পলমূল বিক্রয় করতে পেরে খুশি চাষিরা। আর ভোক্তারাও নিরাপদ ও বিষমুক্ত সবজি ও ফলমূল পেয়ে খুশি।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, এটি অস্থায়ী কৃষক বাজার। এটি সকাল ৭টায় বসবে ১০টায় শেষ হয়ে যাবে। কৃষকরা তাদের পণ্য নিয়ে আসবে ভোক্তা সরাসরি এখান থেকে ক্রয় করবে। তারপরেও আমাদের প্ল্যান রয়েছে এখানে কিছু সেড তৈরি করা ও কিছু ল্যাট্রিন তৈরি করার। এখন বর্ষা মৌসুম চলছে, বৃষ্টি এলে যাতে চাষিরা ভিজে না যায় সেজন্য পৌরসভাকে অনুরোধ করবো, তারা যেনো এখানে কিছু সেড নির্মাণ করে দেয়।