ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

পৌর মেয়রের পদত্যাগ হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী

পৌর মেয়রের পদত্যাগ হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী

মোহাম্মদ ফয়সাল বিপ্লব

মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২৩ | ০০:৩৯

মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব। 
তিনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-৩ (মুন্সীগঞ্জ সদর ও গজারিয়া) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে পদত্যাগ করেছেন। 
মঙ্গলবার সকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন ফয়সাল। পরে বিকেলে রাষ্ট্রপতির আদেশক্রমে উপ-সচিব আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন জারি করে মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র পদ শূন্য করা হয়। প্রজ্ঞাপনে বলা হয়েছে, মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ ফয়সাল স্বেচ্ছায় পদত্যাগ করায় পদটি শূন্য ঘোষণা করা হলো।

এর আগে সোমবার তাঁর কর্মস্থল মুন্সীগঞ্জ পৌর কার্যালয়ে দাপ্তরিক কার্যক্রম সম্পন্ন করেছেন। তাই মঙ্গলবার থেকে তিনি আর পৌরসভায় দায়িত্ব পালন করছেন না বলে জানিয়ে দেন কর্মকর্তাদের। তাই পূর্ব নির্ধারিত সভাও পরিবর্তন করে দেওয়া হয়েছে। একই সঙ্গে নির্দিষ্ট পরিমাণ ভোটারের স্বাক্ষরসহ তাঁর মনোনয়নের যাবতীয় কাগজপত্রও প্রস্তুত করেছেন। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী মনোনয়নপত্র উত্তোলনসহ দাখিলের জন্য সার্বিক কার্যক্রম চূড়ান্ত করেছেন।  

মোহাম্মদ ফয়সাল বিপ্লব জানান, দলীয় নেতাকর্মী, ভক্ত-সমর্থক, অনুসারী ও আপামর জনসাধারণের প্রচণ্ড চাপের মুখেই মুন্সীগঞ্জ-৩ আসনে সংসদ সদস্য পদে নির্বাচনে অংশ নিতে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন। তাই মঙ্গলবার সকাল ১১টার দিকে রাজধানীর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন। পরে বিকেল ৩টার দিকে মেয়র পদটি শূন্য হওয়ার প্রজ্ঞাপন হাতে পান। 
এদিকে, জাতীয় সংসদ নির্বাচনে মুন্সীগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হওয়ার লক্ষ্যে মেয়র পদ থেকে ফয়সালের পদত্যাগের খবরে এ আসনের জেলা সদর ও গজারিয়া উপজেলাজুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হচ্ছেন বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস। আর লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির প্রার্থী হচ্ছেন জনপ্রিয় নাট্য অভিনেতা এএফএম রফিকুল্লাহ সেলিম। বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে না এলেও এই আসনে উৎসবমুখর নির্বাচনের আভাস পাওয়া যাচ্ছে। তাই সবার চোখ এখন মুন্সীগঞ্জ সদরের আসনটির দিকে।
 

আরও পড়ুন

×