মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মাসেতু প্রকল্প এলাকা থেকে গ্রেপ্তার ভারতীয় নাগরিক উপেন্দ্র বিহারকে (৪৫) ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরফাতুল রাকিব এই  রিমান্ড মঞ্জুর করেন। এরা আগে মঙ্গলবার বিকেলে পদ্মাসেতু এলাকা থেকে তাকে আটক করা হয়। পরে তার বিরুদ্ধে লৌহজং থানায় মামলা হয়। 

মুন্সীগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. জামাল উদ্দিন জানান, লৌহজং থানায় করা মামলায় উপেন্দ্র বিহারকে বুধবার দুপুরে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আদালতের বিচারক রিমান্ড আবেদনের শুনানির জন্য বৃহস্পতিবার  দিন ধার্য করেন। আজ দুপুরে শুনানি শেষে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক আরফাতুল রাকিব। 

লৌহজং থানা পুলিশ জানায়, মঙ্গলবার বিকেলে পদ্মা সেতুর নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাবাহিনীর ৯৯ কম্পোজিট ব্রিগেডের সদস্যরা সন্দেহজনকভাবে ঘোরাফেরা করায় এক ব্যক্তিকে আটক করে। এ সময় আটক ব্যক্তি তার নাম উপেন্দ্র বিহার এবং তার বাড়ি ভারত বলে জানায়। 

মুন্সীগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ( অপরাধ ও প্রশাসন) সুমন দেব জানান,  পদ্মা সেতুতে নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাবাহিনীর সদস্যরা এক ভারতীয় নাগরিককে আটক করে লৌহজং থানা পুলিশের কাছে হস্তান্তর করে। পরে তার বিরুদ্ধে অনধিকার প্রবেশ আইনে লৌহজং থানায় মামলা দায়ের হয়। ওই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।