কুষ্টিয়ার কুমারখালীতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি  করা অন্য একজনের স্ট্যাটাস শেয়ার করার অভিযোগে যুবলীগ নেতার করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফরহাদ আমির টিপু (৫০) নামের এক সাংবাদিককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

আটক টিপু যায়যায়দিন পত্রিকার কুমারখালী উপজেলা প্রতিনিধি ও রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক। তিনি বাটিকামারা গ্রামের মৃত আমির উদ্দিনের ছেলে। 

কুমারখালী পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইমরান বাদী হয়ে  ২০১৮ সালের  ডিজিটাল নিরাপত্তা আইনে মঙ্গলবার কুমারখালী থানায় মামলা দায়ের করেন। এরপর মঙ্গলবার বেলা ১১টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। 

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করা অন্য একজনের একটি ফেসবুক স্ট্যাটাস নিজ আইডি থেকে শেয়ার করেন ফরহাদ আমির টিপু। এ ব্যাপারে যুবলীগ নেতা ফরহাদ ইমরান বাদী হয়ে কুমারখালী থানায় মামলা দায়ের করেন। এরপর টিপুকে পুলিশ গ্রেপ্তার করে। 

টিপুর পরিবারের সদস্যরা জানায়, ১৪ অক্টোবর সন্ধ্যায় টিপু বাসায় মোবাইল ফোন রেখে নিজ মার্কেটের নিচতলাতে অবস্থান করছিলেন। তখন তার ৭ বছর বয়সী ছেলে কবির মোবাইলটি টিপতে টিপতে ফেসবুক থেকে একটি পোস্ট শেয়ার করে ফেলে। বিষয়টি জানার ১০/১৫ মিনিটের মধ্যেই পোস্টটি ডিলেট করা হয়। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকালে থানায় ডেকে নিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 তারা আরও জানায়, টিপু উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসসহ বেশকিছু জটিল রোগে ভুগছেন।