মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মায় শাহ আমানত ফেরি ডুবির ঘটনায় উদ্ধার অভিযান চলছে। উদ্ধারকারী জাহাজ ‘হামজা’ তৎপরতা চালাচ্ছে, আরেক জাহাজ ‘প্রত্যয়’ এখনও ঘটনাস্থলে এসে পৌঁছায়নি।

অভিযানের দ্বিতীয় দিন বৃহস্পতিবার দুপুর পর্যন্ত একটি কাভার্ডভ্যান টেনে তুলেছে হামজা। সবমিলিয়ে এ পর্যন্ত নদীতে ডুবে যাওয়া পাঁচটি ট্রাক ও দুইটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

বুধবার রাতে স্থগিত থাকার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে উদ্ধার কাজ আবার শুরু হয়। এতে জাহাজ হামজার পাশাপাশি ডুবুরি দলের সদস্যরা অংশ নিচ্ছেন।

স্থানীয় কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, প্রত্যয় নামে উদ্ধাকারী জাহাজ পাটুরিয়া ঘাটে আসছে। এটি উদ্ধার কাজে অংশ নেবে। দুপুর পর্যন্ত জাহাজটি পৌঁছায়নি।

আরিচা অফিসের বিআইডব্লিউটিসির নির্বাহী প্রকৌশলী রুবেলুজ্জামান জানান, প্রত্যয় নামের একটি উদ্ধারকারী জাহাজ আনা হচ্ছে। এটি পৌঁছালেই তৎপরতা শুরু হবে। এখন পর্যন্ত হতাহতের খবর মেলেনি।

জানা গেছে, বুধবার সকালে পাটুরিয়া ৫ নম্বর ফেরিঘাটের কাছে রো রো ফেরি শাহ আমানত কাত হয়ে পড়ে যায়। বেলা ১টার দিকে উদ্ধারকারী জাহাজ হামজা উদ্ধার কাজে অংশ নিয়ে রাত সাড়ে ৮টা পর্যন্ত কাজ করে।

বুধবার রাত পর্যন্ত ৪টি ট্রাক ও একটি মোটরসাইকেল সম্পূর্ণ উদ্ধার করা হয়। ৫টি ট্রাক ভেসে যাওয়ার আগেই ভাসমান কারখানা মধুমতির পাশে শনাক্ত করা হয়।

পাটুরিয়ায় উল্টে যাওয়া ফেরি উদ্ধারে অভিযান

পাটুরিয়ায় উল্টে যাওয়া ফেরি উদ্ধারে অভিযান- #samakal #news #newsupdate #newsalert #ferry

Posted by Samakal on Thursday, October 28, 2021