পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি ও উন্নয়নের স্বার্থে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এমপি। পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র বহনকারী বিপথগামীদের উদ্দেশে তিনি বলেন, অবৈধ অস্ত্র হাতে রেখে শান্তি আনা সম্ভব নয়। অস্ত্র পরিহার করুন। তবেই এখানে শান্তির সুবাতাস বইবে। রোববার খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সমাবেশে এসব কথা বলেন হানিফ।

জেলা আওয়ামী লীগের সভাপতি এবং সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপঙ্কর তালুকদার, হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দলের ধর্মবিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা এমপি এবং উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী এতে স্বাগত বক্তব্য দেন। এতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, সহসভাপতি কল্যাণ মিত্র বড়ূয়া ও মংক্যচিং চৌধুরী।