মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, শহীদ আহসান উল্লাহ মাস্টার তার জীবদ্দশায় সৎপথে থেকে রাজনীতি করেছেন। তিনি মাটি ও মানুষের নেতা হিসেবে আমাদের সামনে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তার রাজনীতি ছিলো আদর্শের রাজনীতি। তার খুনিদের শুধু বিচার নয়; তাদের রাজনৈতিক কবর রচনা করতে হবে।

সোমবার বিকেলে গাজীপুরে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ১৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ সব কথা বলেন। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রারোধ করার জন্য চক্রান্ত চলছে। পাশপাশি তারা গণতান্ত্রিক ধারা ব্যাহত করার পাঁয়তারা করছে। বিগত দিনে বিএনপি দেশে দুঃশাসন কায়েম করেছিল। তারা চক্রান্ত করার পাশাপাশি খুন-খারাপি করে আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করার মাধ্যমে চিরদিন ক্ষমতায় থাকতে চেয়েছিল। কিন্তু বাংলার জনগণ তা মেনে নেয়নি।

শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে গাজীপুর সিটি করপোরেশন আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শহীদ আহসান উল্লাহ মাস্টারের সন্তান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সিটির ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) এ এস এম সফিউল আজম, গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার জাকির হাসান প্রমুখ।