জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন জ্যেষ্ঠ সাংবাদিক ও বিভিন্ন সাংবাদিক সংগঠন। এ সব সংগঠনের নেতৃবৃন্দ শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়ে জাতির পিতার সমাধিসৌধের বেদিতে ফুল দিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান। তাঁরা পবিত্র কোরআন তিলাওয়াতের পর বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন।

বাংলাদেশ প্রেস কাউন্সিলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদনের সময় অন্যদের মধ্যে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিমসহ প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, যুগান্তর সম্পাদক সাইফুল আলম, দৈনিক প্রভাত সম্পাদক মোজাফফর হোসেন পল্টু, সেবীকা রানী ও কিবরিয়া চৌধুরী উপস্থিত ছিলেন।

বিএফইউজে সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, বিএফইউজের সাবেক মহাসচিব এম শাহজাহান মিয়া ও আবদুল জলিল ভূঁইয়া, সাবেক ভারপ্রাপ্ত মহাসচিব জাকারিয়া কাজল, ডিইউজে সাবেক সভাপতি আবু জাফর সূর্য ও কুদ্দুস আফ্রাদ, সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু প্রমুখ।

জাতীয় প্রেস ক্লাবের পক্ষ থেকে ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানো হয়। ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেনের নেতৃত্বেও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

এ ছাড়াও আল মামুন ও মফিজুর রহমান খান বাবুর নেতৃত্বে ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতি, নাসিমুন আরা হক মিনুর নেতৃত্বে নারী সাংবাদিক কেন্দ্র, মফিজুল ইসলামের নেতৃত্বে ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম, মাসুম বিল্লাহর নেতৃত্বে ঢাকাস্থ ব্রাহ্মণ‏বাড়িয়া সাংবাদিক ফোরামসহ বিভিন্ন সংগঠন জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়েছে।