চট্টগ্রাম নগরের শাহ আমানত সেতু এলাকায় নিয়ন্ত্রণহীন বাসের ধাক্কায় এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় শিশুসহ আহত হয়েছেন সাতজন। আজ বুধবার বিকেল পাঁচটার দিকে এই দুর্ঘটনা ঘটে। 

নিহত যুবকের পরিচয় রাত ৮টায়ও নিশ্চিত করতে পারেনি পুলিশ। তবে নিহতের বয়স আনুমানিক ১৮ থেকে ২০ বছর বলে সমকালকে জানিয়েছেন বাকলিয়া থানার ওসি আব্দুর রহিম। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

আহতরা হলেন- আতিয়া রহমান (১২), রাব্বি আহমেদ (২২), রবিউল আলম (২২), মো. হেলাল উদ্দিন (৩২), দীপঙ্কর দে (৩৭), আবদুল মান্নান (৪৫) ও বিপ্লব দাস (৫০)। 

বাকলিয়া থানার ওসি আব্দুর রহিম সমকালকে বলেন, বুধবার বিকেলের দিকে হানিফ পরিবহনের দ্রুত গতির একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে কয়েকটি গাড়িকে ধাক্কা দেয়। এতে নিহত যুবকের পরিচয় শনাক্ত করতে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। 

স্থানীয়রা জানান, কক্সবাজারমুখী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে এক পথচারীকে ধাক্কা দেয়। পরে স্থানীয়রা তাৎক্ষণিক উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পথচারীকে ধাক্কা দিয়েই রাস্তার পাশে ছিটকে পড়ে। এতে গাড়িটির পিছনে থাকা একটি মিনিবাস, একটি সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলের সঙ্গে সংঘর্ষ হয়। এতে সাতজন আহত হন।