এখনও ‘পাসওয়ার্ড’ নিচ্ছেন দর্শক

প্রকাশ: ১৫ জুন ২০১৯     আপডেট: ১৫ জুন ২০১৯      

বিনোদন প্রতিবেদক

পাসওয়ার্ড ছবির একটি গানের দৃশ্য বুবলী ও শাকিব খান

দ্বিতীয় সপ্তাহেও ঈদে মুক্তি পাওয়া ‘পাসওয়ার্ড’ ছবিটি ধরে রেখেছে দর্শক আগ্রহ। হলে হলে খবর নিয়ে জানা গেলো এ তথ্যই। ফলে প্রথম সপ্তাহে ১৭৭ হলে মুক্তি পাওয়া ছবি দ্বিতীয় সপ্তাহে দাঁড়ালো ২০৩টিতে। দ্বিতীয় সপ্তাহের হলের সংখ্যার বিষয়টি নায়ক ও পরিচালক দু’জনেই নিশ্চিত করেছেন।

যদিও শাকিব খানের ছবি মানেই ঈদে হলে হলে ভিন্ন আমেজ।সারা বছর লোকসানে থাকা কোন কোন হল ঈদে শাকিব খানের ছবি দিয়েই উঠে চাঙ্গা। এবার ঈদুল ফিতরেও তার ব্যতিক্রম হয়নি। দীর্ঘ পাঁচ বছর পর প্রযোজক হিসেবে ছবি মুক্তি দিয়েছেন ঢাকাই ছবির শীর্ষ এ নায়ক। পরিচালক হিসেবে আছেন মালেক আফসারী।

যদিও প্রথম সপ্তাহ শেষ হতে না হতেই নানা সমালোচনার মুখে পড়ে ‘পাসওয়ার্ড’। পরিচালকের একের পর লাগাম ছাড়া কথা আর নকলের অভিযোগে ভাবা হয় ছবিটি থেকে মুখ ফিরিয়ে নেবে দর্শক। কিন্তু বিপরীত চিত্রই চোখে পড়ে। দর্শকরা মুখ ফিরিয়ে নয় উল্টো ছবিটি গ্রহণ করছেন। হলে হলে বাড়ছে দর্শকদের উপস্থিতি। দ্বিতীয় সপ্তাহেও হলে হাউজফুল যাচ্ছে শো। 

জানা গেছে, মুক্তির আগে টেবিল কালেকশন দিয়েই লগ্নি তুলে ফেলেছে পাসওয়ার্ড। আর মুক্তির পর এসেছে ব্যবসাসফল ছবির তালিকায়। এর পুরো কৃতিত্ব দর্শকদের দিতে চান শাকিব খান। তিনি বলেন, ‘আমি আগেও বলেছি আমার সঙ্গে দর্শকদের ভালোবাসা আছে। তাদের ভালোবাসাই আমার শক্তি। এই শক্তি থাকলে কেউ কোন ক্ষতি করতে পারবেনা। দর্শকদ ও আমার ভক্তদের কাছে আমি কৃতজ্ঞ। তারা পাসওয়ার্ড এর সঙ্গে ছিলেন এবং এখন আছেন।’

পাসওয়ার্ড গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন ইমন। অ্যাকশন ও থ্রিলারধর্মী এই ছবিতে শাকিব খানের নায়িকা হিসেবে আছেন শবনম বুবলী। প্রশংসিত হচ্ছে তার অভিনয়ও। 

‘ছবি ভালো হলে সমালোচনাও হবে। ভালো কিছুরই খুত ধরা হয় খারাপ কিছুর খুত ধরার পিছনে মানুষ সময় নষ্ট করা হয়না। দিন শেষে পাসওয়ার্ড দর্শকদের দেখেছেন এবং দেখছেন। এতেই আমাদরে পরিশ্রম স্বার্থক। মন্তব্য পাসওয়ার্ড এর নায়ক শাকিব খানের। যিনি ঢাকাই চলচ্চিত্র ক্যারিয়ারে দুই দশক পার করেছেন। 

ছবিতে খল চরিত্রে আছেন মিশা সওদাগর। শাকিব খানের এসকে ফিল্মস ও মো. ইকবালের সঙ্গে যৌথভাবে সিনেমাটি প্রযোজনা করেছে।