দু’জনই বললেন, মনের মতো মানুষ পাইলাম না

প্রকাশ: ১৮ জুন ২০১৯     আপডেট: ১৮ জুন ২০১৯      

বিনোদন প্রতিবেদক

শাকিব খান ও শবনম বুবলী

‘মনের মতো মানুষ পাইলাম না’ শাকিব খান ও শবনম বুবলী দুইজনের মুখেই গতকাল ঢাকা ক্লাবে শোনা গেলো । শাকিব বললেন, প্রায় সব মানুষই একটা কথা বলেন এতো এতো কাজ করলাম কিন্তু মনের মতো মানুষ পাইলাম না।  বুবলী বলেন, মনের মতো মানুষ পাইলাম না, কথাটির মধ্যে কিন্তু মা‌টির গন্ধ  আছে।’

এই মনের মানুষ পাওয়া ও না পাওয়া নিয়ে কেনো কথা বলছেন তারা? কারণ দেশের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান আর আলোচিত নায়িকা বুবলী দুজনেই অভিনয় করছেন নতুন ছবিতে। নাম ‘মনের  মতো মানুষ পাইলাম না’। জাকির হোসেন রাজু পরিচালিত ছবিটি নির্মিত হচ্ছে ঈদুল আজহা উপলক্ষ করে। 

ইতোমধ্যে এফডিসিতে শুরু হয়েছে ছবিটির শুটিং। শুটিংয়ের একদিন পর গত সোমবার ঢাকা ক্লাবে হয়ে গেলা ছবিটির মহরত। সেখানে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, পানিসম্পদ মন্ত্রণালয়–সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, তথ্যসচিব আব্দুল মালেক, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব বদিউল আলম খোকন, চিত্রনায়িকা অঞ্জনা, সোহানুর রহমান রহমান প্রমুখ।

অনুষ্ঠানে নিজের বক্তব্যে শাকিব খান বলেন, ‘পুরো পৃথিবীর মানুষ জানেন এবং মানেন একটি ভালো চলচ্চিত্র একটি দেশ গঠনে সহায়তা করে। একটি পরিবার গঠনে সহায়তা করে। পরিবারের সুসম্পর্ক গঠনে সহায়তা করে।’

‘আমরা অনেক সময় অনেক বড় বড় জায়গায় বড় মানুষদের মুখে বলতে শুনেছি-ছোটবেলায় মা, বোন ও পরিবার-পরিজনের সাথে সিনেমা দেখতে যেতাম। তারা কিন্তু শুধু সিনেমাই দেখতে যাননি পাশাপাশি তাদের পারিবারিক সম্পর্কও দৃঢ় হয়েছে। বলেন নবাবখ্যাত এ নায়ক। 

ছবিটির নামও সেকেলে হয়েছে শাকিব খানকে প্রশ্ন করেছেন অনেকে। তাদের উদ্দেশ্য করে শাকিব খান জানান, দিন শেষ প্রত্যেকটি মানুষ ফিল করে এতো এতো কাজ করে এলাম কিন্তু মনের মতো মানুষ পাইলাম না। এ দিক থেকে নামটি দারুন।’

মহরতে বক্তব্য দেন চিত্রনায়িকা বুবলীও। তিনি বলেন, মনের মতো মানুষ পাইলাম না দারুণ এক‌টি ছ‌বি হবে।।ছবিটির নামটি আমরা কোনো না কোনো সময় অনুভব ক‌রি।

ছবিটির চিত্রনাট্য করেছেন আবদুল্লাহ জহির বাবু। ছবিটির গানগুলো লিখেছেন জাকির হোসেন রাজু ও গাজী মাজহারুল আনোয়ার।গানগুলোর সুর ও সঙ্গীত করছেন শফিক তুহিন। আর কণ্ঠ দিচ্ছেন ক্লোজআপ ওয়ান’খ্যাত সঙ্গীতশিল্পী রাশেদ। দু’টি গানেরই দৃশ্যায়ন হয়েছে তুরস্কে। দেশ বাংলা মাল্টিমিডিয়া সিনেমাটি প্রযোজনা করছে ছবিটি।