কলকাতায় মুক্তির ৬ বছর পর ঢাকায় ‘বচ্চন’

প্রকাশ: ০২ অক্টোবর ২০১৯     আপডেট: ০২ অক্টোবর ২০১৯      

বিনোদন প্রতিবেদক

কলকতার জিৎ অভিনীত ছবি ‘বচ্চন’। ৬ বছর আগে ২০১৪ সালের ২৬ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিলো কলকাতায়। পুরোনো এই ছবিই এবার নতুন করে মুক্তি পাচ্ছে বাংলাদেশে। সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে আনা হয়েছে ছবিটি। এটি আমদানি করেছে ইন উইন এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান। এটির কর্ণধার মধুমিতা সিনেমা হলের মালিক ইফতেখার উদ্দিন নওশাদ।

১১ অক্টোবর বাংলাদেশে মুক্তির কথা নওশাদই সমকাল অনলাইনকে জানালেন। বিনিময় চুক্তিতে মুক্তি প্রতিক্ষিত বচ্চনের বিপরীতে কলকাতায় পাঠানো হয়েছে বাপ্পী-মাহী অভিনীত ‘পলকে পলকে তোমাকে চাই’।

নওশাদ সমকাল অনলাইনকে বলেন, ‘সাফটা চুক্তির আওতায় বেশ কিছু ছবি আমদানি করেছিলাম। তার মধ্যে বচ্চন একটি। নানা কারণে ছবিটি মুক্তি দেয়া সম্ভব হয়নি। এবার মুক্তি দেবো। কারণ যে সপ্তাহ বচ্চন মুক্তি পাবে সে সপ্তাহে দেশি কোন ছবি নেই। হল খালি যাবে। তাই বচ্চন মুক্তি দিচ্ছি।’

‘বচ্চন’ পরিচালনা করেছেন কলকাতার পরিচালক রাজা চন্দ। জিৎ ছাড়াও এতে অভিনয় করেছেন ঐন্দ্রিতা রায়, পায়েল সরকার, মুকুল দেব, আশীষ বিদ্যার্থী, খরাজ মুখার্জী, কাঞ্চন। 

২০১১ সালে মু্ক্তি পাওয়া কন্নড় চলচ্চিত্র বিষ্ণুবর্ধনের অফিসিয়াল রিমেক হচ্ছে ‘বচ্চন’। জিতের প্রযোজনা সংস্থা গ্রাসরুট এন্টারটেইনমেন্টের ব্যানারে নির্মিত হয় ছবিটি।