পূজায় শাকিব-অপুর পুরোনো ‘রাজনীতি’

প্রকাশ: ০৪ অক্টোবর ২০১৯     আপডেট: ০৪ অক্টোবর ২০১৯      

বিনোদন প্রতিবেদক

শুক্রবার মানেই দেশের সিনেমা হলগুলোতে নতুন সিনেমা মুক্তি পাওয়ার দিন। কিন্তু এ শুক্রবার ফাঁকাই গেল বলা যায়। দুর্গাপূজার মতো উৎসবে হলে নতুন কোনো ছবি মুক্তি পায়নি। গত সপ্তাহে মুক্তি পাওয়া শুভ-মিমের ‘সাপলুডু’ চলছে কিছু হলে। আর বেশ কিছু হলে শাকিব খানের পুরোনো ছবি নতুন করে প্রদর্শিত হচ্ছে। 

শাকিব খান ও অপু বিশ্বাস জুটির ছবি ‘রাজনীতি’। বুলবুল বিশ্বাস পরিচালিত এ ছবি মুক্তি পায় ২০১৭ সালের রোজার ঈদে।  সে সময় ছবিটি বেশ দর্শকপ্রিয়তা পায়। এই ছবিটিই এবার নতুন করে মুক্তি পেলে রাজধানীর ঐতিহ্যবাহী সিনেমা হল 'মধুমিতা'য়।

দুর্গাপূজায় হলে শাকিব খানের পুরোনো ছবি প্রদর্শণের বিষয়ে মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, নতুন ছবি মুক্তি না পেলে তো আমাদের পুরোনো ছবিই চালাতে হয়। কী আর করা! গত সপ্তাহে 'সাপলুডু' চালিয়েছি। এ সপ্তাহে নতুন ছবি না থাকায় শাকিব খানের পুরোনো ছবি 'রাজনীতি' চালাচ্ছি। ছবিটি যখন এ হলে মুক্তি পেয়েছিল তখন ভালো চলেছে। তা ছাড়া  নতুন ছবির চেয়ে শাকিব খানের পুরোনো ছবিও দর্শক বেশি টানে। শুক্রবারের প্রথম শোতো প্রায় হাউসফুলই গেল।

এদিকে, রাজনীতি’র পরিচালক বুলবুল বিশ্বাস বলেন, ২০১৭ সালের জুনে মুক্তি পেলেও এরপর থেকে প্রতি সপ্তাহে দেশের কোনো না কোনো সিনেমা হলে ‘রাজনীতি’ প্রদর্শিত হয়েছে। এমনকি নতুন ছবি মুক্তি পেলেও তার সঙ্গে চলেছে ‘রাজনীতি’। সর্বশেষ ১৩ সেপ্টেম্বর ‘মায়াবতী’ ও ‘অবতার’ নামে দুই ছবি মুক্তির সঙ্গে ‘রাজনীতি’ চলেছে ফতুল্লার একটি সিনেমা হলে।

শাকিব খান ও অপু বিশ্বাস অভিনীত ‘রাজনীতি’ ছবিতে আরও অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, অমিত হাসান, আলী রাজ, সাবেরী আলম, সাদেক বাচ্চু প্রমুখ। অ্যারো মোশন আর্টসের ব্যানারে পরিবেশিত ‘রাজনীতি’ প্রযোজনা করেছেন আশফাক আহমেদ।