‘বিষয়টি এ দেশে অনেকটাই নতুন’

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯     আপডেট: ২২ নভেম্বর ২০১৯      

অনিন্দ্য মামুন

অর্চিতা স্পর্শিয়া

অর্চিতা স্পর্শিয়া। মডেল ও অভিনেত্রী। সম্প্রতি প্রকাশিত হয়েছে তার অভিনীত 'নো কাপল এন্ট্রি' নামের একটি ওয়েব সিরিজ। এ ছাড়া মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত চলচ্চিত্র 'কাঠবিড়ালী'। এসব প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

প্রথমবার আফসানা মিমির সঙ্গে ওয়েব সিরিজে কাজ করার অভিজ্ঞতা কেমন?

'নো কাপল এন্ট্রি' ওয়েব সিরিজটির শুটিং হয়েছে কলকাতায়। টানা ১২ দিন শুটিং করেছি। অনেক মজা যেমন হয়েছে, আবার পরিশ্রমও হয়েছে। দেশ থেকে এই ইউনিটে আমি আর আফসানা মিমি আপা ছিলাম। দু'জনেই প্রথম কোনো ওয়েব সিরিজে কাজ করলাম। মিমি আপার সঙ্গে কাজ করতে পারব, সেটি আমার ভাবনায় ছিল না। তিনি তো এখন আর অভিনয় করেন না। সত্যি বলি, এই ক'দিন একসঙ্গে কাজ করে মিমি আপার প্রেমেই পড়ে গেছি! সত্যি বলছি। উনি খুবই মিষ্টি একজন মানুষ।

ওয়েব সিরিজে কি নিয়মিত হওয়ার ইচ্ছা আছে?

আমার কাছে কাজটাই আসল। সেটি সিনেমা হোক বা ওয়েব সিরিজ। আমি খুঁজি ভালো গল্প। যে গল্পে নিজেকে ভাঙার সুযোগ থাকে। চমৎকার গল্প হলে ওয়েব সিরিজে অভিনয়ে কোনো আপত্তি নেই।

'ইতি তোমারই ঢাকা' দিয়ে সাড়া কেমন পেলেন?

বিষয়টি এদেশে একেবারে নতুন। অ্যান্থপলোজি সিনেমা এটি। ১১ নির্মাতার খণ্ড খণ্ড ১১টি ছবি নিয়ে একটি ছবি বানানো হয়েছে। যারা দেখেছেন তারা ভালোই বলছেন।

'কাঠবিড়ালী' ছবিটি নিয়ে জানতে চাই...

ছবিটি পুরো টিমের একটি স্বপ্নের প্রজেক্ট। পরিচালক নিয়ামুল মুক্তা মনোযোগ দিয়ে ছবিটি বানিয়েছেন। এর চরিত্র ও গল্প শুনে সবাই বিনা পারিশ্রমিকে কাজ করতে রাজি হয়েছি। ছবিটি ডিসেম্বরে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

এখন বলুন, প্রেম করছেন না সিঙ্গেল আছেন?

কাজের বাইরে আপাতত আমার কোনো প্রেম নেই [হাসি]। প্রচুর কাজের প্রস্তাব পাচ্ছি। কাজও করছি। এর বাইরে বই পড়ে এবং বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে সময় কাটাচ্ছি। ব্যস্ততার মধ্যে আমার হাতে প্রেম করার সময় নেই।

ইউটিউব চ্যানেল প্রকাশ করে কেমন সাড়া পাচ্ছেন?

সম্প্রতি নিজের নামে একটি ইউটিউব চ্যানেল খুলেছি। এ অল্প সময়ে অনেকেই চ্যানেলটি সাবসক্রাইব করেছেন। চ্যানেলটির কনটেন্ট তৈরিতে সাহায্য করেছেন আমার মূল টিমের ছয়জন। ওই চ্যানেলে 'উইথ স্পর্শিয়া' নামে একটি টকশো করছি। যেখানে মিডিয়ায় কাজ করেন, এমন পরিচিত মুখও এসে কথা বলবেন। এর বাইরে ট্রাভেল বিষয়ক কনটেন্টও থাকছে। এখানে আমার বিভিন্ন ভ্রমণের গল্প দর্শকের কাছে ভিডিও আকারে প্রকাশ করছি।