ছবিটি আন্তর্জাতিক মানের: রাজ

প্রকাশ: ২৭ নভেম্বর ২০১৯     আপডেট: ২৭ নভেম্বর ২০১৯   

অনিন্দ্য মামুন

শরিফুল রাজ   ছবি: হিমেল

শরিফুল রাজ ছবি: হিমেল

শুক্রবার মুক্তি পাচ্ছে শরিফুল রাজ অভিনীত ছবি ‘ন ডরাই’। বাংলাদেশের প্রথম সার্ফিং নিয়ে নির্মিত চলচ্চিত্র এটি।  মুক্তি উপলক্ষে রাজধানীর ঢাকা ক্লাবে অনুষ্ঠিত হল ‘মিট দ্য প্রেস’ ।  তার  আগে ছবিটির নানা বিষয় ও নিজের ক্যারিয়ার নিয়ে সমকাল অনলাইনের সঙ্গে কথা বলেন রাজ। 

প্রথমেই ‘ন ডরাই’ নিয়ে জানতে চাই?

‘ন ডরাই’ মুক্তি পাচ্ছে ২৯ নভেম্বর। ছবিটিতে নারী জাগরণের কথা বলা হয়েছে। সেই সঙ্গে নতুন একটি সাবজেক্ট। সেটা সার্ফিং। এ বিষয়টি নিয়ে এর আগে বাংলাদেশে  কখনও ছবি নির্মিত হয়নি। এটি পরিচালনা করেছেন তানিম রমান অংশু । স্টার সিনেপ্লেক্সের প্রথম প্রযোজিত ছবি। একটি আন্তর্জাতিক মানের ছবি এটি। দর্শকরা হলে গিয়ে ছবিটি দেখলেই বোঝতে পারবেন। 

ছবিটিতে অভিনয় করে নিজে কতটা তৃপ্ত হয়েছেন?

একজন অভিনেতার তৃপ্তির জায়গা  কম। অতৃপ্তি নিয়েই কাজ করতে হয়। তাহলেই বেটার কাজ বের হয়ে আসে। তবুও বলতে হয় ছবিটিতে যারা কাজ করেছেন তারা সবাই আনন্দ এবং তৃপ্তি নিয়েই কাজ করেছেন। এমন প্রজেক্টে কাজ করতে পারা আমার জন্যও আনন্দ এবং সৌভাগ্যের।

বলছেন, নিজেরা তৃপ্তি নিয়েই কাজ করেছেন। দর্শকরা হলে গিয়ে ছবিটি দেখার পর কী তৃপ্ত হতে পারবেন?

চলচ্চিত্রে আমি এবং সুনেরা দুজনেই নতুন মুখ। এটা আমার দ্বিতীয় ছবি। সুনেরার প্রথম। তবুও বলতে পারি দর্শকরা হলে গিয়ে ছবিটি দেখার পর নিরাশ হবেন না। তারা যেমন ছবি দেখার প্রত্যাশা করেন ‘ন ডরাই’ তেমনই একটি ছবি। তার পর দর্শকদের ভালো লাগার বিষয়ে এখনই কিছু বলতে পারবো না। শুধু বলব, আগে হলে গিয়ে ছবিটি দেখুন। ভালো লাগলে দেশীয় ছবির সঙ্গে থাকুন। খারাপ লাগলে গঠনমুলক সমালোচনা করুন। 

ছবিটিতে স্টার কাষ্টিং নেই। নতুন  নায়ক-নায়িকার ছবি দর্শকরা কতটা গ্রহণ করবেন বলে প্রত্যাশা করছেন?

তথাকথিত 'নায়ক-নায়িকা' তকমায় আমরা বিশ্বাস করি না। অভিনয়শিল্পী হিসেবেই নিজেদের প্রতিষ্ঠিত করতে চাই। সে জন্য নিজেদের সর্বোচ্চ উজাড় করে দিয়েছি এই ছবিতে। বাকিটা এখন দর্শকের হাতে।