নায়ক জসিমের পরিবার কেমন আছে?

প্রকাশ: ১১ মে ২০২০     আপডেট: ১১ মে ২০২০   

বিনোদন প্রতিবেদক

চলচ্চিত্রের এক সময়ের প্রতাপশালী অভিনেতা জসিম মৃত্যুবরণ করেছেন প্রায় দুই দশক হতে চলল। এ সময়ে তার স্ত্রী-সন্তান কেমন আছে, তা অনেকটা অজানা। ১৯৯৮ সালের ৮ অক্টোবর মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে মৃত্যুবরণ করেছিলেন জসিম। তার আসল নাম আবদুল খায়ের জসিম উদ্দিন।

জন্ম ১৯৫০ সালের ১৪ আগস্ট ঢাকার কেরানীগঞ্জের বক্সনগর গ্রামে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নেন ঢাকায় জন্ম নেওয়া জসিম। ১৯৭২ সালে দেবর চলচ্চিত্রের মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন তিনি। পরে দেওয়ান নজরুলের দোস্ত দুশমন চলচ্চিত্রে খলনায়ক হিসেবে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান। তার তিন ছেলে রাতুল, সামী ও রাহুলকে আগলে ধরে আছেন স্ত্রী নাসরিন জসিম। বাবার মৃত্যুর সময় রাহুলের বয়স ছিল ছয় বছর।

বাবার পথ ধরে একসময় অভিনয়ে নাম লেখানোর ইচ্ছা থাকলেও চলচ্চিত্রের দুরবস্থার কারণে আর এ পথে যাননি। বর্তমানে ব্যান্ডের সঙ্গে যুক্ত আছেন। বাকি দুই ভাইও ব্যান্ডের সঙ্গে যুক্ত। সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিকে হারানোর পর তিন ছেলেকে আগলে রেখেছেন জসিমের স্ত্রী নাসরিন জসিম। জসিমকে ছাড়া পরিবারের ২০ বছর কেমন কাটছে?

এমন প্রশ্নে ছেলে রাহুল জানান, আম্মুই আমাদের বড় করেছেন। ফলে ওই ব্যাপারটা অনেকটা স্বাভাবিক হয়ে যায়। বাবাকে তো মিস করি। কিন্তু বিষয়টি মেনে না নিয়ে তো কোনো উপায় নেই।

জমিসের তিন ছেলেরই সিনেমায় নয় সঙ্গীতে আগ্রহ। তাই ব্যান্ডদল গঠন তাদের। জাসিমপূত্র সামী মিউজিশিয়ান হওয়ার গল্পও  বললেন। কেনো গানের প্রতি আগ্রহ সে কথা জানিয়ে বললেন, গান শুনতে শুনতেই এক সময় নিজেদের বন্ধুবান্ধব মিলে একটি ব্যান্ড দল গড়ার চিন্তা মাথায় আসে। তিনি জানান, ৫ জন সদস্য নিয়ে ২০০৭ সালে ব্যান্ডদল ‘ওন্ড’ তৈরি হলেও ২০১১ সাল থেকে নতুনভাবে ৪ সদস্য নিয়ে যাত্রা শুরু করে দলটি। ‘ওন্ড’ ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘ওয়ান’ প্রকাশ হয়েছিল ২০১৪ সালে। দ্বিতীয় অ্যালবাম ‘টু’ প্রকাশ হয়েছিল ২০১৭ সালের আগস্ট মাসে৷

তাদের রক মেটাল ব্যান্ডদলের নাম ‘ওন্ড’ (Owned)। জসিমের জৈষ্ঠপুত্র সামী (ড্রামার) ও মেঝছেলে রাতুল (ভোকালিস্ট, বেজ) এবং আরও দুজন গিটারিস্ট মিলে মোট ৪ জনে গড়েছেন এই দলটি। যার নেতৃত্বে আছেন সামী।