দেশের সেরা ব্র্যান্ডকে পুরস্কৃত করতে ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড’ ৭ ডিসেম্বর

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৯      

 অনলাইন ডেস্ক

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে শনিবার (৭ ডিসেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে 'বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড'- এর একাদশ অধিবেশন। এ বছর দেশের পাঁচটি ব্র্যান্ডকে এই অ্যাওয়ার্ড প্রদান করা হবে। মঙ্গলবার বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ব্র্যান্ড ইক্যুইটি ইনডেক্স, ব্র্যান্ড প্রাধান্য, চিন্তা, পছন্দ, উপযোগিতা, মূল্য প্রিমিয়াম প্রদানের ইচ্ছা, ইত্যাদি মানদণ্ডগুলো বিবেচনায় নেয়ার পাশাপাশি যেসব প্রতিষ্ঠানগুলো  পণ্যের কার্যকারিতা ও সংবেদনশীল সুবিধা সরবরাহ করে থাকে এবং ভোক্তাদের সন্তুষ্ট করার মাধ্যমে ব্যতিক্রমী ব্র্যান্ড ইক্যুইটি তৈরি করেছে;  তাদেরকে 'বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড' দিয়ে থাকে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।

এ বছর বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম দেশের সর্বাধিক জনপ্রিয় ব্র্যান্ডগুলো নিয়ে একটি ব্লগ প্রকাশ করবে। এতে দেশের সেরা ব্র্যান্ডগুলোর বিভিন্ন তথ্য ও কেস স্টাডি উল্লেখ থাকবে। এছাড়া 'বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড' এর একাদশ অধিবেশনে স্বীকৃতিপ্রাপ্ত বাংলাদেশের সর্বাধিক আইকনিক ব্র্যান্ডগুলোকে নিয়ে একটি বই প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, সারা দেশের চার হাজারের অধিক ভোক্তার ওপর পরিচালিত জরিপের মাধ্যমে 'বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড' নির্ধারণ করা হয়। এটি ইয়েলসেন বাংলাদেশের অংশিদারিত্বে ও ডেইলি স্টারের পৃষ্ঠপোষকতায় ১০ বছর ধরে বাংলাদেশে পরিচালিত হয়ে আসছে।