ঈদে বাংলাবান্ধায় ৬ দিন আমদানি-রপ্তানি বন্ধ

প্রকাশ: ৩০ জুলাই ২০২০     আপডেট: ৩০ জুলাই ২০২০   

পঞ্চগড় প্রতিনিধি

বাংলাবান্ধা স্থলবন্দর

বাংলাবান্ধা স্থলবন্দর

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বৃহস্পতিবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত টানা ছয়দিন বন্ধ থাকবে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা স্থলবন্দর। আগামী ৫ আগস্ট বুধবার থেকে আবারও আমদানি-রপ্তানি শুরু হবে এই বন্দরে। 

বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

স্থলবন্দর সূত্র জানায়, করোনা সংকটের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে বর্তমানে এই বন্দর দিয়ে সীমিত পরিসরে ভারত থেকে পাথরসহ বিভিন্ন পণ্য আমদানি করা হচ্ছে। ভারতের পশ্চিমবঙ্গের নর্থ বেঙ্গল এক্সপোর্টার অ্যাসোসিয়েশন, বাংলাবান্ধা স্থলবন্দর লিমিটেড, ইজারাদার প্রতিষ্ঠান এটিআই লিমিটেড, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন ও শ্রমিক সংগঠনগুলোর যৌথ মতামতের ভিত্তিতে ঈদে বন্দর বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান খান বাবলা বলেন, দেশের অর্থনীতিতে এই স্থলবন্দরের ভূমিকা উল্লেখযোগ্য। এজন্য করোনা সংকটেও স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে এই স্থলবন্দরের কার্যক্রম চালু আছে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের মতামতের ভিত্তিতে বৃহস্পতিবার থেকে ছয়দিন বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।