করোনায় মারা গেছেন বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনের (বিএইচবিএফসি) ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী। রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত ৯টার দিকে তিনি মারা যান। তার মৃত্যুতে শোক জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

দেবাশীষ চক্রবর্ত্তী মা, স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার পরিবারের অন্য সদস্যরাও করোনায় আক্রান্ত। শুরুতে তিনি মা ও ছেলেসহ পিজি হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে তাকে নেওয়া হয় এভারকেয়ার হাসপাতালে। তার স্ত্রী স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন।

দেবাশীষের গ্রামের বাড়ি নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলায়। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর এবং বেলজিয়ামের ব্রাসেলস ইউনিভার্সিটি থেকে উচ্চতর ডিগ্রি নিয়েছেন।

তিনি ২০১৭ সালের ১ জানুয়ারি থেকে হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনের এমডি হিসেবে কার্মরত ছিলেন। এরআগে ছিলেন রূপালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক।

১৯৯৫ সালে বিএইচবিএফসিতে সহকারী মহাব্যবস্থাপক হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে উপ-মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি পান। মহাব্যবস্থাপক হওয়ার পর ২০১১ সালের রূপালী ব্যাংকে পদায়ন করা হয়। ২০১৫ সালে ডিএমডি হিসেবে পদোন্নতি পান।