ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

বিশ্বসেরা কর্মসংস্থানের স্বীকৃতি পেল কোটস

বিশ্বসেরা কর্মসংস্থানের স্বীকৃতি পেল কোটস

বিশ্বসেরা কর্মসংস্থানের স্বীকৃতি পেল কোটস

সমকাল ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২৩ | ১৫:৩৬ | আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ | ১৬:৪৭

ফরচুন আর গ্রেট প্লেস টু ওয়ার্ক প্রতি বছর সারাবিশ্বে ২৫টি প্রতিষ্ঠান নির্বাচন করে আসছে যারা অসাধারণ কর্মপরিবেশ গড়তে নিবেদিত। বিশ্বব্যাপী কর্মীদের অগ্রাধিকার নিশ্চিত, ক্ষমতায়ন, তাদের পূর্ণ সম্ভাবনা অর্জনে সহায়তা করা এবং কর্মক্ষেত্রে আস্থার সংস্কৃতি গড়তে ‘কোটস’ এমন স্বীকৃতি অর্জন করেছে।

সারাবিশ্বে ‘ওয়ার্ল্ডস বেস্ট ওয়ার্কপ্লেস অ্যাওয়ার্ড’ দেওয়া হয় দেড় কোটি চাকরিরত পেশাদার ব্যক্তিদের মতামতের সমীক্ষা বিশ্লেষণের উপর ভিত্তি করে। জরিপটি প্রতিষ্ঠানের কর্মক্ষেত্র জুড়ে কার্যক্রমের প্রসার এবং প্রভাব বিবেচনা করে। সব প্রতিষ্ঠানকে তাদের কর্মস্থলকে গ্রেট ওয়ার্কপ্লেসে রূপান্তর করার প্রচেষ্টা এবং কর্মী ও সম্প্রদায় তাদের প্রভাব ভিত্তি করে মূল্যায়ন করা হয়।

কোটস গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা রাজীব শর্মা বলেন, বিশ্বের অন্যতম শীর্ষ কর্মক্ষেত্র হিসেবে স্বীকৃতি সতিই গর্বের। কোটস গ্রুপের তিনটি কর্মস্থান সংস্কৃতির স্তম্ভ যথাক্রমে— সঠিক কাজটি করা, গ্রাহক কেন্দ্রীকতা আর পারিবারিক পরিবেশ। উল্লিখিত তিনটি স্তম্ভ প্রতিষ্ঠানের সংস্কৃতিতে এবং কর্মীদের মধ্যে সহযোগী মনোভাব, যত্নশীল ও অংশগ্রহণমূলক মূল্যবোধ স্থাপনে সহায়ক। তা ছাড়া কোটস’র অংশীদারদের সঙ্গে দীর্ঘমেয়াদী সম্পর্ক স্থাপনের ভিত্তিও তিন স্তম্ভ।

মূলত কোটস ১৮ হাজারের বেশি কর্মী, ৬০টি ভিন্নভাষী লোকবল নিয়ে ৫০টির বেশি দেশে ব্যবসা পরিচালনা করছে। ২০২২ সালে কোটস ‘আপ্পলাউস’ নামের কাজের স্বীকৃতিমূলক কার্যক্রম চালু করে। ফলে বিশ্বজুড়ে সব কর্মীরা তাদের কাজের জন্য একই রকমভাবে স্বীকৃতির সুযোগ পায়। তা ছাড়া ‘কোটস ফর অল’ কার্যক্রম নিয়োগে সমতা এবং বৈষম্যহীনভাবে বিকাশের সুযোগ নিশ্চিত করে। নিরাপদ, বৈচিত্র্যময় আর অন্তর্ভুক্তিমূলক কাজের পরিবেশ নিশ্চিত করতে কোটস প্রতিশ্রুতিবদ্ধ।

/এসএইচ/ 

আরও পড়ুন

×