ব্রিসবেন টেস্ট অজি স্পিনার নাথান লায়নের জন্য ছিল বিশেষ মুহূর্ত। গ্যাবায় দুর্দান্ত এক জয় তুলে টেস্টটা 'ঐতিহাসিক' করে তুলেছে ভারত। লায়নের মনে তাই ঝলমলে এক স্মৃতির জায়গায় জমে থাকবে কিছু মন খারাপের স্মৃতি। কারণ গ্যাবায় ক্যারিয়ারের শততম টেস্ট খেলতে নেমেছিলেন ডানহাতি এই অফ স্পিনার।

শেষ টেস্টের শুরুতে ব্যাট করতে নামার আগে অস্ট্রেলিয়া দল সতীর্থ লায়নকে তাই গার্ড অব অনারে ভূষিত করে। সিরিজ নির্ধারণী টেস্টে পঞ্চম দিনের একদম শেষ বেলায় দুর্দান্ত লড়াই করে হেরেছে অস্ট্রেলিয়া। এরপর ম্যাচ শেষে নিয়ম মাফিক সংবাদ সম্মেলনে টেস্ট জয় নিয়ে কথা বলেন ভারতীয় অধিনায়ক রাহানে।

মাঠ ছেড়ে যাওয়ার সময় ভারতীয় ভারপ্রাপ্ত অধিনায়ক রাহানে অজি স্পিনার লায়নকে ডাক দেন। তার হাতে তুলে দেন ভারতীয় ক্রিকেটারদের স্বাক্ষর করা একটি জার্সি। শততম টেস্ট খেলা লায়নকে বিশেষ এই উপহার তুলে দেন ভারতীয় অধিনায়ক রাহানে।

দুর্দান্ত লড়াইয়ের পরে ক্যারিয়ারের শততম টেস্টে পরাজিত হওয়া লায়নকে এই উপহার দেওয়ায় রাহানের প্রশংসায় ভাসিয়েছেন ক্রিকেট ভক্তরা। টুইটারে ভারতীয় দল এবং সিরিজ জয়ী অধিনায়ক রাহানের এমন খেলোয়াড়সুলভ মানসিকতার প্রশংসা করেছেন তারা। অসাধারণ মুহূর্ত বলে অ্যাখ্যায়িত করেছেন।

ঠান্ডা মাথার অধিনায়ক রাহানে শুধু লায়নকে উপহার তুলে দিয়ে প্রশংসিত হচ্ছেন না। অ্যাডিলেড টেস্টে বিধ্বস্ত হওয়ার পরে অসাধারণ নেতৃত্ব দেওয়ায় জন্যও বাহবা পাচ্ছেন। এছাড়া বোর্ডার-গাভাস্কার সিরিজ জেতা অধিনায়ক রাহানের হাতে শিরোপা তুলে দেওয়া হয়। এরপর অধিনায়ক তা তুলে দেন ভারতীয় টেস্ট দলের নবীনতম সদস্য থাঙ্গারাসু নটরাজনের হাতে।