করোনা পরিস্থিতিতে ফ্রন্টলাইনার বা সম্মুখসারীর যোদ্ধা হিসেবে কোভিড-১৯ করোনা টিকা পাবেন ইভ্যালি ডট কম ডট বিডি’র কর্মীরা। এর সার্বিক সহযোগিতায় আছে আইসিটি বিভাগ ও একশপ।

বুধবার  থেকে অনলাইনে নিবন্ধন করে টিকা নিতে পারবেন দেশিয় ই-কমার্স ভিত্তিক এই মার্কেটপ্লেসের সকল কর্মী। 

মঙ্গলবার  প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

এ বিষয়ে ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন বলেন, গত বছর যখন লকডাউন হলো তখন সাধারণ ভোক্তা ও গ্রাহকদের কাছে নিত্য প্রয়োজনীয় পণ্য পৌঁছে দিতে ই-কমার্সের চাহিদা ও গুরুত্ব আমাদের সবার সামনে ভেসে ওঠে। এই কাজটিকে যারা সম্পন্ন করেন তারা হচ্ছেন ইকমার্স প্রতিষ্ঠানগুলো কর্মীরা, আমাদের কর্মীরা। তাই তারা সম্মুখসারীর যোদ্ধা। ইতোমধ্যে সরকার ই-কমার্সকে জরুরি সেবার আওতাভুক্ত করেছে। এই সেবার যোদ্ধাদের একটি বড় অংশ গ্রাহকদের কাছে গিয়ে তাদের পণ্য ডেলিভারি করে। তাই তাদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করাও আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব। তারই অংশ হিসেবে কর্মীদের টিকা নেওয়ার বিষয়টি আমরা নিশ্চিত করছি। ইভ্যালি একটি পরিবারের মতো, আমরা চাই আমাদের পরিবারের সকল সদস্য সহ সবাই যেন সুস্থ থাকে।

ইভ্যালি কর্মীদের টিকা প্রদান কর্মসূচির জন্য আইসিটি বিভাগের অনলাইন প্ল্যাটফর্ম ‘একশপ’ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল। সরকারের ভ্যাকসিন প্রদান কর্মসূচীতে একাত্মতা প্রকাশ করছে রাসেল বলেন, আমরা আমাদের সকল কর্মীদের জন্য ভ্যাকসিন এর ব্যবস্থা করেছি । তারা যেন স্বাস্থ্যবিধি মেনে সকলে ভ্যাকসিন গ্রহণ করে সে বিষয়ে মনিটরিং করছি। ইভ্যালি কর্মীদের জাতীয় পরিচয় পত্রের নম্বর টিকা নিবন্ধন সার্ভারে দেওয়া হয়েছে। তারা সেখানে নিবন্ধন করে টিকা নিতে পারবেন। এই কাজে সহযোগিতার জন্য একশপ আইসিটি বিভাগ, আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ বাংলাদেশ সরকারের প্রতি আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

মন্তব্য করুন