বাজারে দাম বেড়ে যাওয়ায় পেঁয়াজ বিক্রির পরিমাণ বাড়াচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এতদিন প্রতি ট্রাকে ৩০০ থেকে ৫০০ কেজি পেঁয়াজ বিক্রি হলেও  সোমবার থেকে প্রতি ট্রাকে ৭০০ কেজি পেঁয়াজ বিক্রি করা হবে। 

রোববার সংস্থাটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

সংস্থার মুখপাত্র হুমায়ুন কবির রোববার সমকালকে বলেন, তুরস্ক থেকে পেঁয়াজ আমদানি করেছে টিসিবি। সে কারণে বিক্রির পরিমাণ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পর্যায়ক্রমে এই বরাদ্দের পরিমাণ আরও বাড়ানো হবে। জনপ্রতি দুই থেকে চার কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন ক্রেতারা। প্রতি কেজি পেঁয়াজ পাওয়া যাবে ৩০ টাকায়। রাজধানীর খুচরা বাজারে বর্তমানে প্রতি কেজি পেঁয়াজের দাম ৭০ থেকে ৭৫ টাকা।

এ ছাড়া টিসিবির ট্রাক থেকে একজন ক্রেতা সাশ্রয়ী দামে সর্বোচ্চ দুই লিটার বোতলজাত সয়াবিন তেল, দুই কেজি চিনি ও দুই কেজি মসুর ডাল কিনতে পারেন। সয়াবিন তেল প্রতি লিটার ১০০ টাকা এবং মসুর ডাল ও চিনি প্রতি কেজি ৫৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

গত ৬ অক্টোবর থেকে চতুর্থ কিস্তির পণ্য বিক্রি কার্যক্রম শুরু করে টিসিবি। সারাদেশে মহানগর, জেলা-উপজেলায় ৪০০ থেকে ৪৫০টি ট্রাকের মাধ্যমে পণ্য বিক্রি করা হচ্ছে। চলতি মাসের ২৮ তারিখ পর্যন্ত শুক্রবার ছাড়া প্রতিদিন টিসিবি পণ্য বিক্রি করবে।