মহান স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’-এর মাধ্যমে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে সাবস্ক্রাইব করলে তাৎক্ষণিভাবে গ্রাহকরা পাচ্ছেন ৫০ শতাংশ ছাড়।

মঙ্গলবার বিকেল থেকে শুধুমাত্র ‘নগদ’-এ চালু হওয়া অফারটি চলবে ৬ জানুয়ারি ২০২২ পর্যন্ত।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে ‘নগদ’ নিবেদিত চরকি অরিজিনাল সিরিজ ‘জাগো বাহে’ সিরিজের ট্রেইলার মুক্তির সময় এই ঘোষণা দেন ‘নগদ’-এর নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট। এ সময় চরকির প্রধান পরিচালন কর্মকর্তা রেদওয়ান রনি, ‘জাগো বাহে’ সিরিজের নির্মাতারা, সিরিজের শিল্পী, কলাকুশলীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ‘নগদ’-এর নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট বলেন, 'নগদ যেমন দেশীয় প্রতিষ্ঠান, তেমনি চরকিও। চরকির এমন আয়োজনের সাথে ‘নগদ’ যুক্ত হতে পেরে বেশ ভালো লাগছে। আশা করি দেশীয় এই দুই প্রতিষ্ঠান মিলে আগামী দিনে দর্শকদের জন্য আরও ভালো কিছু করবে। এই উদ্যোগের ফলে দেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা গল্পগুলোও মানুষের সামনে উঠে আসবে'।

এলিট বলেন, এই অফারের ফলে ‘নগদ’-এর সাড়ে ৫ কোটি গ্রাহকের জন্য ডিজিটাল প্ল্যাটফর্মের বিনোদন আরো সহজ ও সাশ্রয়ী হবে।

তিনি আরও বলেন, দর্শকরা অরিজিনাল এই সিরিজটি প্রিমিয়াম কনটেন্ট হিসেবে চরকির অ্যাপ ও ওয়েবসাইট থেকে উপভোগ করতে পারবেন। আর ‘নগদ’-এর মাধ্যমে ৫০ শতাংশ ছাড় উপভোগ করতে চাইলে তারা বেছে নিতে পারবেন এক মাস, ছয় মাস কিংবা ১২ মাসের সাবস্ক্রিপশন প্যাকেজ।  

‘নগদ’ নিবেদিত ‘জাগো বাহে’ সিরিজে ‘শব্দের খোয়াব’; ‘লাইটস, ক্যামেরা, অবজেকশন’ ও ‘বাংকার বয়’ নামে তিনটি পর্ব রয়েছে, যা পরিচালনা করেছেন যথাক্রমে সিদ্দিক আহমেদ, সালেহ সোবহান অনীম এবং সুকর্ণ শাহেদ ধীমান।  

এই সিরিজের প্রথম পর্বটি মুক্তি পাবে আগামী ৯ ডিসেম্বর এবং পর্যায়ক্রমে ১৬ ও ২৩ ডিসেম্বর মুক্তি পাবে বাকি দুইটি পর্ব। সে অর্থে দর্শকরা প্রতি সপ্তাহে এই অ্যান্থোলজি সিরিজটির একটি করে পর্ব দেখতে পারবেন। স্বাধীনতার ৫০ বছর পূর্তির প্রতি বিশেষ শ্রদ্ধা জানিয়ে বিশেষ এই অ্যান্থোলজি সিরিজটির অংশীদার হয়েছে ‘নগদ’।

ডাক বিভাগের ‘নগদ’কর্তৃক নিবেদিত এই সিরিজে বাংলাদেশের ইতিহাসের তাৎপর্যপূর্ণ তিনটি বছর ১৯৫২, ১৯৬৯ ও ১৯৭১ এর সময়কার গল্প উঠে এসেছে। যাতে বর্ণনা করা হয়েছে বাঙালির জেগে ওঠার, দ্রোহ, প্রতিরোধ আর বিপ্লবের গল্প।  সংবাদ বিজ্ঞপ্তি