নতুন প্রজন্মের চিন্তা-চেতনায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে প্রাসঙ্গিকভাবে তুলে আনতে ভিন্নধর্মী এক আয়োজন করেছে ‘নগদ’। বড়দিন উপলক্ষে শিশুদের জন্য চারটি ভিন্ন পোস্টকার্ডের মাধ্যমে বঙ্গবন্ধুর ওপর রচিত গ্রাফিক নভেল ‘মুজিব’ উপহার দেবে ‘নগদ’। 

২৫ ডিসেম্বর বড়দিন উপলক্ষে ভিন্নধর্মী এই আয়োজন করেছে ‘নগদ’। কারণ ‘নগদ’ সাম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে বিশ্বাস করে। সুপ্রাচীন কাল থেকে বাংলাদেশে ধর্মীয় উৎসবগুলো সকল ধর্মের মানুষেরা মিলেমিশে উদযাপন করে। যার কারণে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির হিসেবে গড়ে উঠেছে বাংলাদেশ। 

শিশুদের নিয়ে আয়োজনটির শিরোনাম ছিল ‘আবার আসিব ফিরে’। যার মাধ্যমে শিশুদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি চর্চার প্রয়াস নেওয়া হয়েছে। শিশুদের জন্য চারটি ভিন্ন ডাক টিকিট রাখা হয়েছিল, যেখান তারা তাদের নিজেদের পছন্দমতো একটি কার্ড বেছে নিয়ে ডাক বাক্সে ফেলবে। প্রতিটি শিশুর ঠিকানায় বঙ্গবন্ধুর ওপর রচিত গ্রাফিক নভেল ‘মুজিব’ উপহার পাঠাবে ‘নগদ’। ডাক টিকিট চারটিতে সিলেটের চা বাগান, কক্সবাজারের সমুদ্র সৈকত, ঢাকার আহসান মঞ্জিল ও সুন্দরবনের ছবি রাখা হয়েছে যাতে মানুষ ভ্রমণে উৎসাহী হয়।  

সারাদিনব্যাপী বড়দিনের এই আয়োজনটি হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকা ছাড়াও ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট, হোটেল শেরাটন, রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন ও দ্য ওয়েস্টিন ঢাকায় শিশুরা এই আয়োজন উপভোগ করেছে।  

বড়দিনে শিশুদের নিয়ে ব্যতিক্রমী এই আয়োজনের বিষয়ে ‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, ‘বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। আর শিশুদের কাছে ধর্মীয় বিষয়টির চেয়ে গুরুত্ব পায় আনন্দ। সে কারণে শিশুদের আনন্দ কিছুটা বাড়িয়ে দিতে ‘নগদ’-এর পক্ষ থেকে সামান্য এই আয়োজন করা হয়েছে। আশা করি শিশু ও তাদের অভিভাবকেরা উপভোগ করেছেন।’ 

বড়দিনের আয়োজনে শিশুরা বিভিন্ন ধরনের আয়োজনে অংশ নিয়েছে। ম্যাজিক শো, শান্তার সঙ্গে ছবি তোলা, দোলনা রাইডসহ আরও মজার মজার আয়োজনে অংশ নিয়ে খুশিতে মেতে ছিল শিশুরা। সংবাদ বিজ্ঞপ্তি