বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক নির্বাচিত পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির কমিটি বাতিল ও প্রশাসক নিয়োগ আদেশ স্থগিত করেছে হাইকোর্ট।

বৃহস্পতিবার বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মামনুর রহমান ও বিচারপতি খন্দকার দিলুরুজ্জামান সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মো. সাইফুল আলম স্বপন চৌধুরীর রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে কমিটি বাতিল ও প্রশাসক নিয়োগ আদেশ ৬ মাসের জন্য স্থগিত করে।

পাবনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মো. সাইফুল আলম স্বপন চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী জানান, মহামান্য হাইকোর্টের ১০ মার্চের এই আদেশের পরিপ্রেক্ষিতে গত ৩ মার্চ বাণিজ্য মন্ত্রণালয় কর্তৃক পাবনা চেম্বারের কমিটি বাতিল ও প্রশাসক নিয়োগ সংক্রান্ত আদেশের কার্যকারিত ৬ মাসের জন্য স্থগিত করা হয়েছে।

এর আগে গত ৩ মার্চ মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠন-১ এর পরিচালক (যুগ্ম-সচিব) মো. ওয়াহিদুজ্জামানের স্বাক্ষরিত একটি পত্রে পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির বর্তমান কমিটি বাতিল করে পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুনকে প্রশাসক নিয়োগ করে আগামী ৪ মাসের মধ্যে নির্বাচনের আদেশ দেন।

পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘যেহেতু মহামান্য হাইকোর্ট আদেশ দিয়েছেন। তাই বিষয়টি আইনি প্রক্রিয়ার মধ্যে চলে গেছে। আদালতের আদেশ মেনে আপাতত আদেশ মেনে দায়িত্ব নিচ্ছি না।’

পাবনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সচিব আব্দুর রাজ্জাক বলেন, আমিও আদেশের বিষয়টি শুনেছি। কিন্তু আদেশের কপি এখনো হাতে পাইনি। তবে পাবনা চেম্বারের কার্যক্রম আগের মতো স্বাভাবিকভাবেই চলছে।