বেসরকারি খাতের ইস্টার্ণ ব্যাংক লিমিটেড (ইবিএল) ব্যাংক টেলিকম অপারেটর বাংলালিংক ডিজিটাল কমুনিকেশন্স লিমিটেডের জন্য ১,২০০ কোটি টাকার সিন্ডিকেট মেয়াদি ঋণ সুবিধার বন্দোবস্ত করেছে। সিন্ডিকেশন চুক্তিতে অংশগ্রহণ করে দেশের প্রথম সারির ১৭টি ব্যাংক।

এ উপলক্ষে বুধবার রাজধানীর দা ওয়েস্টিন ঢাকা হোটেলে একটি আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মোহাম্মদ হুমায়ুন কবির অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বাংলালিংক এই ঋণের অর্থ তাদের মূলধনী খরচ মেটাতে, স্পেকট্রাম অধিগ্রহণ এবং ৪-জি নেটওয়ার্কের আধুনিকীকরণে ব্যয় করবে।

বাংলালিংকের প্রধান নির্বাহী এরিক আস অনুষ্ঠানে বলেন, আমরা এই যে উল্লেখযোগ্য বিনিয়োগ করতে যাচ্ছি তা বাংলাদেশের প্রতি আমাদের দৃঢ় অঙ্গীকারের আরও একটি প্রমাণ। আমাদের ভবিষ্যৎ উন্নতিতে দেশের শীর্ষস্থানীয় ব্যাংকগুলোকে সঙ্গে পেয়ে আমরা আনন্দিত।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার এ প্রসঙ্গে বলেন, দেশে ডিজিটাল সমাধানের উন্নয়নে অর্থায়ন এবং সহযোগিতায় ইবিএল অগ্রণী ভূমিকা পালন করে আসছে। নির্দিষ্ট সময় সিন্ডিকেট চুক্তিটি সম্পন্ন করতে সার্বিক সহযোগিতার জন্য আমি অংশগ্রহণকারী সকল ঋণ দাতাকে ধন্যবাদ জানাই। সংবাদ বিজ্ঞপ্তি