ওষুধ শিল্প নিয়ে বৃহত্তম আন্তর্জাতিক আয়োজন 'এশিয়া ফার্মা এক্সপো-২০২২' শুরু হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এ আয়োজনের উদ্বোধন করা হয়। তিন দিনের এ এক্সপো আগামী ২১ মে পর্যন্ত চলবে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রিজ (বিএপিআই) এবং জিপিই এক্সপো প্রাইভেট যৌথভাবে এ এক্সপোর আয়োজন করে। প্রদর্শনীতে অত্যাধুনিক ফার্মাসিউটিক্যাল যন্ত্রপাতি, প্রযুক্তি, পণ্য এবং উৎপাদন প্রক্রিয়া প্রদর্শন করা হবে। এশিয়ার বিভিন্ন দেশ থেকে নানা প্রতিষ্ঠান প্রদর্শনীতে অংশ নিয়েছে। প্রদর্শনীটি এক ছাদের নিচে প্রস্তুতকারক, সরবরাহকারী, পরিষেবা প্রদানকারী এবং শিল্প বিশেষজ্ঞদের একসঙ্গে কাজ করার একটি প্ল্যাটফর্ম।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ওষুধ শিল্প সমিতির সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, 'এশিয়া ফার্মা এক্সপো বর্তমান ওষুধ শিল্পের উন্নয়ন বিষয়ে ভূমিকা রাখবে। একই সঙ্গে বিশ্বের সব স্টেকহোল্ডারের জন্য নতুন সুযোগ উন্মোচনের মাধ্যমে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। উদ্বোধন অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের (ডিজিডিএ) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ প্রমুখ।

বিষয় : ওষুধ শিল্প বিএপিআই এশিয়া ফার্মা এক্সপো

মন্তব্য করুন