ফেয়ার ইলেক্ট্রনিক্স লিমিটেডকে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিল্যান্স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করেছে শিল্প মন্ত্রণালয়। রোববার বিকেলে রাজধানীর অভিজাত একটি হোটেলে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে এই পুরস্কার দেওয়া হয়।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন প্রধান অতিথি হয়ে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার প্রদান করেন। ফেয়ার ইলেক্ট্রনিক্স লিমিটেডের পক্ষে পুরস্কার গ্রহণ করেন ফেয়ার গ্রুপের চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) কাজী নাসির উদ্দিন এফসিএ। 

ইস্পাত ও প্রকৌশল ক্যাটাগরিতে দেশের সেরা প্রতিষ্ঠান হিসেবে ফেয়ার ইলেক্ট্রনিক্সকে প্রথম পুরস্কার দেওয়া হয়। এর মাধ্যমে দেশসেরা শিল্প প্রতিষ্ঠান হিসেবে আনুষ্ঠানিকভাবে সরকারি স্বীকৃতি পেল ফেয়ার ইলেক্ট্রনিক্স লিমিটেড।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং এফবিসিসিআই-এর সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হয়ে উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা।

শিল্প স্থাপন, কর্মসংস্থান সৃষ্টি ও দেশের অর্থনীতিতে বিশেষ অবদানের জন্য শিল্প মন্ত্রণালয় প্রতি বছর বেসরকারি খাতের বিভিন্ন কোম্পানিকে এই পুরস্কার দিয়ে থাকে। এবার পাঁচটি ক্যাটাগরিতে মোট ২৬টি শিল্প ও সেবা প্রতিষ্ঠানকে এই পুরস্কার দেওয়া হলো। একইসঙ্গে একটি ট্রেড বডি ও অ্যাসোসিয়েশনকে ইন্সটিটিউশনাল অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ড, ২০২০ দেওয়া হয়।

প্রযুক্তি খাতে দেশের অন্যতম সেরা উদ্যোক্তা, ফেয়ার গ্রুপ চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুবের উদ্যোগে ফেয়ার ইলেক্ট্রনিক্স লিমিটেড নরসিংদীর শিবপুরে গড়ে তুলেছে তার বিশ্ব মানের শিল্প-কারখানা। আর এই ফ্যাক্টরিতে তারা উৎপাদন করছে বিশ্ব সেরা ব্র্যান্ড স্যামসাং-এর মোবাইল ফোন ও কনজ্যুমার ইলেক্ট্রনিক্স সামগ্রী। যা তারা সারা দেশে অসংখ্য মানুষের মাঝে বিপণন করছে। 

এর আগে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ২০১৮-১৯ সালে জাতীয় পর্যায়ে উৎপাদন খাতে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী হিসেবে ফেযার ইলেক্ট্রনিক্স লিমিটেডকে পুরস্কৃত করে। ফেয়ার গ্রুপ চেয়ারম্যানকে দেওয়া হয় সিআইপি মর্যাদা। বাংলাদেশে গ্লোবাল ব্র্যান্ডের পণ্য উৎপাদনকারী প্রথম প্রতিষ্ঠান  হিসেবে ফেয়ার ইলেক্ট্রনিক্সকে পুরস্কৃত করে বাংলাদেশ সরকার। (সংবাদ বিজ্ঞপ্তি)