প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার হিসেবে ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহার জন্য আম পাঠিয়েছেন। সোমবার দুপুরে আখাউড়া স্থলবন্দর দিয়ে ৮০০ কেজি আম্রপালি আম পাঠানো হয়।

সীমান্তের শূন্য রেখায় আমগুলো গ্রহণ করেন ত্রিপুরার বাংলাদেশের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ।

আখাউড়া কাস্টমস সূত্রে জানা গেছে, কার্গোওয়ার্ল্ড লজেস্টিকের ব্যবস্থাপনায় ঢাকা থেকে একটি পিকআপ ভ্যান ১৬০টি কার্টনে ৮০০ কেজি আম নিয়ে স্থলবন্দরে পৌঁছে। সোমবার বেলা পৌনে একটার দিকে কার্গোওয়ার্ল্ড লজেস্টিকের স্থানীয় প্রতিনিধি সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠান শোয়েব ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্ত্বাধিকারী এবং কাষ্টমস কর্মকর্তারা আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনের কাছে আমগুলো হস্তান্তর করেন।

আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ সাংবাদিকদের বলেন, ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের মানুষের যে আত্মার যোগাযোগ এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক, এটারই একটি বড় উদাহরণ আমাদের এই নিয়মিত উপহার বিনিময়। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই এটা করে থাকেন। এ বছরও করেছেন। ত্রিপুরার মুখ্যমন্ত্রীসহ রাজ্যের গণ্যমান্য ব্যক্তিবর্গের কাছে প্রধানমন্ত্রীর এই উপহার যথাযথভাবে পৌঁছে দেওয়া হবে।

এ সময় আখাউড়া কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. জাকারিয়া, আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশের ইনচার্জ মো. মোরশেদ আলম, শোয়েব ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্ত্বাধিকারী রাজিব উদ্দিন উপস্থিত ছিলেন।