ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

পেট্রোম্যাক্স এলপিজি কিনে নিল এসএইচভি এনার্জি

পেট্রোম্যাক্স এলপিজি কিনে নিল এসএইচভি এনার্জি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ২২ জুন ২০২২ | ০৪:৩২ | আপডেট: ২২ জুন ২০২২ | ২১:৫৫

বহুজাতিক কোম্পানি এসএইচভি এনার্জি বাংলাদেশের পেট্রোম্যাক্স এলপিজি এবং পেট্রোম্যাক্স সিলিন্ডারস কিনে নেওয়ার মাধ্যমে এদেশের এলপিজি শিল্পে প্রবেশ করল। পেট্রোম্যাক্স এলপিজি বাংলাদেশের এলপিজির বড় ডিস্ট্রিবিউটরগুলোর একটি। বুধবার এসএইচভি এনার্জির সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, ইতোমধ্যে ক্রয়ের চুক্তিপত্র স্বাক্ষর হয়েছে এবং এ সংক্রান্ত সব কাজ আগামী কয়েক মাসের মধ্যেই সম্পন্ন হয়ে যাবে বলে আশা করা যাচ্ছে। এ সময়ে পেট্রোম্যাক্স আগের মতোই ঢাকা থেকে বর্তমান টিমের সঙ্গে সর্বোচ্চ কর্মদক্ষতা ও গ্রাহক সেবা নিশ্চিত করে তার কার্যক্রম চালিয়ে যাবে। পেট্রোম্যাক্সের সিলিন্ডার তৈরির প্লান্ট টাঙ্গাইলে এবং মোংলায় তাদের দুটি ফিলিং প্লান্ট রয়েছে।
এসএইচভি এনার্জির সিইও ব্রাম গ্র্যাবার বলেন, 'বাংলাদেশের বাজারে প্রবেশ করতে পেরে আমরা খুবই উচ্ছ্বসিত। আমরা পেট্রোম্যাক্স ও সার্বিকভাবে এদেশের এলপিজি শিল্পে অবদান রাখার ব্যাপারে আশা পোষণ করছি। দ্রুত জনসংখ্যা বৃদ্ধির কারণে বাংলাদেশ আমাদের একটি উল্লেখযোগ্য বাজার হতে পারে। এ ছাড়া বাংলাদেশে যেসব পরিবেশ দূষণকারী জ্বালানির ব্যবহার চলছে, সেগুলোর বদলে এলপিজির মতো পরিচ্ছন্ন বিকল্প শক্তির ব্যবহার প্রচলন করার সুযোগ রয়েছে।'
পেট্রোম্যাক্সের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুল আলম বলেন, 'অত্যন্ত প্রতিযোগিতাপূর্ণ বাজারে ব্যবসাটি গড়ে তোলা হয়েছে মাত্র চার বছর সময়ের মধ্যে। আমি খুবই উচ্ছ্বসিত ও আশাবাদী যে, এসএইচভি এনার্জি আমাদের দৃষ্টিভঙ্গিকে আরও বিকশিত করবে; নিয়ে যাবে নতুন উচ্চতায়।'
এসএইচভি এনার্জি বিশ্ব পর্যায়ের অফ-গ্রিড এনার্জি যেমন এলপিজি ও এলএনজির প্রধান ডিস্ট্রিবিউটরগুলোর একটি। এটি বায়োফুয়েল ও রিনিউয়েবল এনার্জি নিয়েও কাজ করে। এসএইচভি এনার্জি পারিবারিক মালিকানার বহুজাতিক কোম্পানি এসএইচভির একটি অংশ। এসএইচভি এনার্জি কয়েকটি বিশেষায়িত জ্বালানি কোম্পানির সমন্বয়ে গঠিত। এদের ব্র্যান্ডগুলো হচ্ছে- ক্যালর (যুক্তরাজ্য), ইগ্রাগাজ (তুর্কিয়ে), সুপারগ্যাসব্রাস (ব্রাজিল), পিন্যাকল (যুক্তরাষ্ট্র)এবং এসএইচভি এনার্জি চায়না। এ কোম্পানি ৪ মহাদেশের ৩ কোটি বাণিজ্যিক ও আবাসিক গ্রাহককে ডিসেন্ট্রালাইজড, লো-কার্বন ও পরিচ্ছন্ন এনার্জি সল্যুশন দিচ্ছে।

আরও পড়ুন

×