ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির গ্রাহকদের চার হাজার কোটি টাকা আত্মসাতের মামলায় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনের ১২ বছরের সাজার বিরুদ্ধে আপিল গ্রহণ করেছেন হাইকোর্ট।

পাশাপাশি বিচারিক আদালতের রায়ে তাকে করা ২০০ কোটি টাকা জরিমানা স্থগিত করা হয়েছে। এছাড়াও বিচারিক আদালত থেকে এই মামলার সব নথি তলব করা হয়েছে।

বিচারপতি এসএম কুদ্দুস জামান ও বিচারপতি রিয়াজ উদ্দিন খান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটনি জেনারেল কেএম মাসুদ রুমী। পরে তিনি আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।

ডেসটিনি মাল্টিপারপাস কো অপারেটিভ সোসাইটির প্রায় এক হাজার ৮৬১ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে ২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় মামলা করে দুদক। ওই মামলায় গত ১২ মে রায় দেন ঢাকার চতুর্থ বিশেষ জজ আদালত। রায়ে ৪৬ আসামির সবাইকে দোষী সাব্যস্ত করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং দুই হাজার ৩০০ কোটি টাকা জরিমানা করা হয়।

এরমধ্যে রফিকুল আমীনকে ১২ বছরের কারাদণ্ডের পাশাপাশি দুইশ কোটি টাকা জরিমানা করেন আদালত। পরে ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন তিনি।