চিনিসহ নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়ায় শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে অসন্তোষ প্রকাশ করেছেন সংসদ সদস্যরা।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে একাধিক সদস্য এ বিষয়ে কথা বলেন বলে বৈঠক সূত্র জানিয়েছে। শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকের একটি আলোচ্যসূচি ছিল 'চিনি শিল্পের সর্বশেষ অবস্থা নিয়ে আলোচনা।'

কমিটির সভাপতি আমির হোসেন আমুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সদস্য শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এ কে এম ফজলুল হক, মোহাম্মদ সাহিদুজ্জামান, কাজিম উদ্দিন আহম্মেদ, বেগম পারভীন হক সিকদার এবং শফিউল ইসলাম অংশ নেন।

টিসিবির হিসাবে গত এক মাসে চিনির দাম বেড়েছে কেজিতে ৮ টাকা। বৈঠক সূত্র জানায়, একাধিক সদস্য সম্প্রতি চিনিসহ বিভিন্ন নিত্যপণ্যের দাম বেড়ে যাওয়া নিয়ে উৎকণ্ঠা প্রকাশ করেন।

একজন সদস্য বলেন, তিনি অভিযোগ পেয়েছেন প্যাকেটজাত চিনিতে প্যাকেটের গায়ে লেখা থাকে এক কেজি। কিন্তু আসলে প্যাকেটে এক কেজি চিনি থাকে না।

বৈঠক শেষে সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্যাকেটজাত পণ্যের ওজন ও গুণগতমান পর্যবেক্ষণে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেয় সংসদীয় কমিটি।

বৈঠকে বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়ন, সারের উৎপাদন, মজুত, বিতরণ ও বিভিন্ন কারখানার উৎপাদনের লক্ষ্যমাত্রা ও সার্বিক পরিস্থিতি; বিএসটিআইর সার্বিক কার্যক্রম, চিনি শিল্পের সর্বশেষ অবস্থা নিয়ে বৈঠকে আলোচনা হয়। বিসিক কারখানার প্রতি বিশেষ নজর দেওয়া এবং প্রতিনিয়ত বিএসটিআইর মাধ্যমে তদারকি নিশ্চিত করে অসাধু ব্যবসায়ী ও উৎপাদকদের কর্মকাণ্ডের বিষয়ে সচেতন থাকার সুপারিশ করা হয়।