ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতাল (ঢামেক) সংলগ্ন তিনটি ওষুধের দোকানকে ২৪ ঘণ্টা খোলা রাখার অনুমতি দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

ফার্মেসি তিনটি হলো- ডিএস ফার্মেসি, অপু এন্টারপ্রাইজ ও খান জাহান আলী ফার্মেসি।

ঢাকা মেডিকেল মেডিসিন মার্কেট মালিক বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি লুৎফর রহমান খানের লিখিত আবেদনের প্রেক্ষিতে বৃহস্পতিবার ডিএসসিসি থেকে শর্তসাপেক্ষে এই অনুমোদন দেওয়া হয়।

এ প্রসঙ্গে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ বলেন, ঢাকা মহানগরীর সুষ্ঠু ব্যবস্থাপনা নিশ্চিত করতে মেয়র মহোদয় যে উদ্যোগ নিয়েছেন, তাতে সবাই সাড়া দিচ্ছেন। এরই ধারাবাহিকতায় ২৪ ঘণ্টা খোলা রাখার জন্য ঢাকা মেডিকেল মেডিসিন মার্কেট মালিক বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের পক্ষ হতে তিনটি ওষুধের দোকান খোলা রাখার অনুমতি চেয়ে আবেদন করা হয়। যথার্থতা বিবেচনা করে ওই তিনটি ফার্মেসিকে ২৪ ঘণ্টা খোলা রাখার অনুমোদন দেওয়া হয়েছে। এভাবে যারা যথাযথভাবে আবেদন করবেন, তাদের আবেদনগুলো পর্যালোচনা করে অনুমোদন দেওয়া হবে।

উল্লেখ্য, সম্প্রতি জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে ডিএসসিসি এলাকার দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, খাবার হোটেলসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সময়সূচি নির্ধারণ করে গণবিজ্ঞপ্তি দেয় ডিএসসিসি। এতে হাসপাতাল সংলগ্ন ওষুধের দোকান খোলা রাখার সময়সীমা রাত ২টা পর্যন্ত উল্লেখ করা হয়। এ নিয়ে সমালোচনা তৈরি হলে ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জানান, কোনো ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা রাখার যৌক্তিকতা তুলে ধরে কেউ আবেদন করলে ডিএসসিসি তা পর্যালোচনা করে অনুমোদন দেবে।