বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজার বলেছেন, বাংলাদেশের সবুজ, সহনশীল ও অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধিতে বিশ্বব্যাংকের সহায়তা অব্যাহত থাকবে। বুধবার বিশ্বব্যাংকের ঢাকা অফিসের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। মার্টিন রেইজার ১৯ সেপ্টেম্বর তিন দিনের সফরে তিনি ঢাকায় আসেন। গত ১ জুলাই দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব নেন তিনি।

রেইজার বলেন, বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় উন্নয়নের সফল গল্প এবং বিশ্বব্যাংক গত ৫০ বছর ধরে বাংলাদেশের উন্নয়নের সহযোগী হতে পেরে গর্বিত। বিশ্বব্যাংক বাংলাদেশের উচ্চ প্রবৃদ্ধির আকাঙ্ক্ষা অর্জনে প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু এ আকাঙ্ক্ষা অর্জনে সরকারি প্রতিষ্ঠানকে শক্তিশালী করা, প্রতিযোগিতা সক্ষমতার উন্নয়ন, পরিবেশের ঝুঁকি মোকাবিলা এবং বৈদেশিক ও আর্থিক সক্ষমতা বাড়াতে হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সফরে বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারসহ সরকারের বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, বেসরকারি খাতের প্রতিনিধি, সুশীল সমাজ ও উন্নয়ন সহযোগীদের সঙ্গে বৈঠক করেন। রেইজার সরকারের প্রতিনিধি ও অন্যদের সঙ্গে কান্ট্রি পার্টনারশিপ ফ্রেমওয়ার্ক নিয়ে আলোচনা করেছেন।