বাংলাদেশ উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন চট্টগ্রাম বিভাগের সভাপতি ও রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল বলেছেন, ‘চট্টগ্রামের দক্ষ ও যোগ্য জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমানের বিরুদ্ধে উন্নয়ন বিরোধী স্বার্থান্বেষী মহলের ষড়যন্ত্র সফল হয়নি, আরও অনেকদুর এগিয়ে যাবেন তিনি। সকলের সম্মিলিত উদ্যোগে ডিসির বিরুদ্ধে অপপ্রচারকারী স্বার্থান্বেষী মহল ও চিহ্নিত ভূমিদস্যুদের সকল ষড়যন্ত্র রুখে দেয়া হবে।’

বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আব্দুল খালেক মিলনায়তনে উপজেলা পরিষদ অ্যাসোসিয়েশন চট্টগ্রাম জেলা ও বিভাগ কর্তৃক চট্টগ্রামের জেলা প্রশাসকের বিরুদ্ধে স্বার্থান্বেষী মহলের ষড়যন্ত্র ও অপপ্রচারের প্রতিবাদে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সংবাদ সম্মেলনে এ কে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল আরও বলেন, ‘চট্টগ্রামে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করতে একটি চিহ্নিত মহল ও ভূমিদস্যুর দল ডিসির বিরুদ্ধে মিথ্যা প্রচারণা ছড়াচ্ছে। চট্টগ্রামবাসীর স্বার্থে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নানা সাহসী পদক্ষেপের কারণে সংঘবদ্ধ একটি প্রভাবশালী ও বিভিন্ন অবৈধ কাজের সাথে জড়িত চক্র তাঁর প্রতি রুষ্ট। গত ১৫ সেপ্টেম্বর জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের পর মূলত মুসলিম ধর্মীয় বিধান মেনে মোনাজাতে শামিল হয়েছিলেন জেলা প্রশাসক ও তৎকালীন রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মমিনুর রহমান। মোনাজাত পরিচালনাকারীর বক্তব্যের সঙ্গে জেলা প্রশাসক কোনভাবে সম্পৃক্ত নন।’ মূলত জঙ্গল সলিমপুর ও জঙ্গল লতিফপুর এলাকায় অবৈধভাবে জমি বিক্রয় করে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া একটি সিন্ডিকেটের অর্থায়নে এবং একটি পেশাজীবী সংগঠনের পৃষ্ঠপোষকতায় ডিসির বিরুদ্ধে অপপ্রচার ছালানো হয়েছে বলে  দাবি উপজেলা চেয়ারম্যানদের। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আনোয়ারা উপজেলা পরিষদের চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, ফটিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব, পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. তিমির বরণ চৌধুরী, পটিয়া পৌর মেয়র মো. আইয়ুব বাবুল, রাউজান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ, চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল পালিত, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার একেএম সরোয়ার কামাল দুলু প্রমুখ। 

প্রসঙ্গত, জেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে গত ১৫ সেপ্টেম্বর আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীর বিজয় কামনা করে দলীয় নেতাদের সঙ্গে মোনাজাতে অংশ নেন ডিসি মমিনুর রহমান। নিজের পাশে বসিয়ে আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে বক্তব্যও রাখেন তিনি। সেই বক্তব্যে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার যেন আওয়ামী লীগ বিজয়ী হয়, সে জন্য বিএনপি-জামায়াতেরও দোয়া কামনা করেন ডিসি। এ সংক্রান্ত ছবি ও ভিডিও সমকালের কাছে জব্দ আছে। সুপ্রিম কোর্টের এক আইনজীবীর দেয়া আইনি নোটিশের প্রেক্ষিতে গত ১৮ সেপ্টেম্বর ডিসিকে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব থেকে প্রত্যাহার করে নেয় নির্বাচন কমিশন (ইসি)। প্রত্যাহার করার প্রতিবাদে বিভিন্ন সংগঠন ডিসির পক্ষে নানা কর্মসূচি পালন করে আসছে।