ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানের অসহযোগিতার কারণে তৃতীয়বারের মতো বোর্ড সভা বাতিল করতে বাধ্য হলো কর্তৃপক্ষ।

তাকসিমের পূর্ণাঙ্গ ছুটিতে থাকা অবস্থায় বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে অনলাইনে আবারও এমডির দায়িত্ব পালন করা ও ই-নথিতে স্বাক্ষর করার জন্যই ক্ষুব্ধ হয়েছিল ঢাকা ওয়াসা বোর্ড। এ নিয়ে আলোচনার জন্য বোর্ড চেয়ারম্যান এসব বৈঠক আহ্বান করেছিলেন।

তবে তাকসিমের নির্দেশে ওয়াসা প্রশাসন অসহযোগিতা করায় বৈঠক করতে ব্যর্থ হয়েছে বোর্ড। সর্বশেষ গতকাল রোববার দুপুরে বোর্ড সভা হওয়ার কথা ছিল। সেটাও বাতিল করতে বাধ্য হয়েছেন বোর্ড চেয়ারম্যান।

এ বিষয়ে বোর্ড চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোস্তফার সঙ্গে কথা বলার চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি। তবে বোর্ড সদস্য দীপ আজাদ সমকালকে বলেন, বোর্ড সভায় এমডির উপস্থিত থাকাটা বাধ্যতামূলক নয়। তাঁর অনুপস্থিতিতে ভারপ্রাপ্ত এমডি প্রতিনিধিত্ব করতে পারেন। কিন্তু এমডি চাইছেন তাঁর অনুপস্থিতিতে যেন কোনো বোর্ড সভা না হয়। এমডি ভার্চুয়ালি সভায় উপস্থিত থাকতে চাইছেন। কাজেই আগামী বৈঠকে তিনি অংশ নেবেন।

সংশ্নিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, বিভিন্ন সময় তাকসিম ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে বসে অনলাইনে অফিস করেছেন। ব্যাপক আলোচনা-সমালোচনার কারণে এবার তাকে পূর্ণাঙ্গ ছুটি দেওয়া হয়। কিন্তু এবারও একই কাজ করছেন তিনি।