'মেইড ইন বাংলাদেশ' সপ্তাহ শেষ হলো শুক্রবার। এ আয়োজনের মধ্যে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে এক অনুষ্ঠানে গত বৃহস্পতিবার সাসটেইনেবিলিটি লিডারশিপ অ্যাওয়ার্ড (এসএলএ) পেয়েছে ১৮ প্রতিষ্ঠান। বিজিএমইএ এবং জিআইজেড যৌথভাবে এ পুরস্কার দিয়েছে।

সবচেয়ে বিশ্বাসযোগ্য কারখানা সেটআপ ক্যাটাগরিতে বিজয়ী হয়েছে ভিন্টেজ ডেনিম স্টুডিও এবং রানারআপ ইকোটেক্স লিমিটেড। কর্মক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ক্যাটাগরিতে প্রথম অনন্ত গার্মেন্টস এবং রানারআপ প্যাসিফিক জিন্স। সেরা সামাজিক উদ্যোগ ক্যাটাগরিতে প্রথম এপিলিয়ন নিটওয়্যার ও রানারআপ ফ্ল্যামিংগো ফ্যাশনস। পরিবেশগত উৎকর্ষ ক্যাটাগরিতে প্রথম এনভয় টেক্সটাইল এবং রানারআপ জাবের অ্যান্ড জুবায়ের ফেব্রিক্স। কম পানি ব্যবহার ক্যাটাগরিতে প্রথম কালার সিটি এবং রানারআপ ইউনিভার্সাল জিন্স।

এ ছাড়া টেক্সটাইল বর্জ্য পদার্থের পুনর্ব্যবহারে প্রথম ম্যাটিন স্পিনিং মিলস ও সিমকো স্পিনিং অ্যান্ড টেক্সটাইল এবং রানারআপ কারুপণ্য রংপুর। সেরা উদ্ভাবনী ক্যাটাগরিতে বিজয়ী কারুপণ্য রংপুর ও রানারআপ জেএম ফেব্রিক্স। সেরা ভবিষ্যৎ-বিষয়ক উদ্ভাবন ক্যাটাগরিতে বিজয়ী বেক্সিমকো রিকভার এবং রানারআপ জিন্নাত ফ্যাশনস। সেরা কর্মী কল্যাণ উদ্ভাবন ক্যাটাগরিতে বিজয়ী হয়েছে স্ক্যোয়ার ফ্যাশনস এবং রানারআপ এসকিউ সেলসিয়াস।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বিজিএমইএ সভাপতি ফারুক হাসান, জিআইজেড টেক্সটাইল ক্লাস্টারের প্রজেক্ট ম্যানেজার ড. মাইকেল ক্লদসহ বস্ত্র ও পোশাক খাতের উদ্যোক্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।