নির্মাণ অবকাঠামো এবং কাঠ ও আসবাব শিল্পের নতুন উদ্ভাবন, প্রযুক্তি ও পণ্য তুলে ধরতে রাজধানীতে আগামীকাল বৃহস্পতিবার শুরু হচ্ছে তিন দিনের আন্তর্জাতিক প্রদর্শনী। ষষ্ঠ বাংলাদেশ বিল্ডকন, উড এবং ইলেক্ট্রিক্যাল ইন্টারন্যাশনাল এক্সপো-২০২২ নামে তিনটি প্রদর্শনীর উদ্বোধন করবেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

রাজধানীর এক হোটেলে গতকাল এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন আয়োজকরা। এতে উপস্থিত ছিলেন আস্‌ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস লিমিটেডের পরিচালক নন্দ গোপাল, ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান ভূঁইয়া এবং বাংলাদেশ ইলেক্ট্রিক্যাল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট খন্দকার রুহুল আমীন সিআইপি।

রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ষষ্ঠবারের মতো 'বাংলাদেশ বিল্ডকন-২০২২'-এর আয়োজন করেছে আস্‌ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড এবং ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট লিমিটেড।

আয়োজকরা জানান, মূল এক্সপোতে বাংলাদেশ উড-২০২২, বাংলাদেশ বিল্ডকন-২০২২ এবং ইলেক্ট্রিক্যাল এক্সপো-২০২২- এই তিন বিভাগে প্রদর্শনী চলবে। এতে বাংলাদেশসহ ১০টি দেশের প্রায় ২০০টি প্রতিষ্ঠানের দুই হাজারের বেশি পণ্য স্থান পাবে। যেখানে নির্মাণ শিল্প সংশ্নিষ্ট বিভিন্ন ম্যাটেরিয়াল, ইকুইপমেন্ট, মেশিনারি ও প্রযুক্তি তুলে ধরা হবে। কাঠ ও আসবাবপত্র শিল্প নিয়ে অন্য প্রদর্শনীতে এ সংশ্নিষ্ট মেশিনারি, হার্ডওয়্যার অ্যান্ড টুলস; ফিটিং অ্যান্ড ফিক্সচার, লেমিনেট, বোর্ড, কোটিংসহ অন্যান্য পণ্য প্রদর্শিত হবে।