বেসরকারি খাতের ব্যবসা-বাণিজ্যে নেতৃত্ব দেওয়ার পাশাপাশি বিভিন্ন সামাজিক দায়বদ্ধতা কর্মসূচি পালন করে থাকে এফবিসিসিআই। এর ধারাবাহিকতায় এ বছরও সারাদেশে শীতবস্ত্র বিতরণ করবে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনটি। গতকাল বুধবার রাজধানীর মতিঝিলে এফবিসিসিআই কার্যালয়ে আয়োজিত ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, জেলা চেম্বার ও অ্যাসোসিয়েশনের মাধ্যমে শীতবস্ত্র বিতরণ করা হবে। উত্তরাঞ্চলের জেলাগুলো প্রাধান্য দেওয়া হবে। সভায় সভাপতিত্ব করেন এফবিসিসিআইর সিনিয়র সহসভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু। তিনি শীতবস্ত্রের পরিমাণ বাড়াতে সহায়তা করতে ব্যবসায়ীদের এগিয়ে আসার আহ্বান জানান।
এফবিসিসিআইর সহসভাপতি আমিন হেলালী আশা করেন, এ কাজে সব ব্যবসায়ী এগিয়ে আসবেন।

শীতবস্ত্র বিতরণের পাশাপাশি অতি দরিদ্রদের মাঝে স্বল্প পরিসরে নগদ অর্থ, সেলাই মেশিন ও রিকশা সরবরাহেরও উদ্যোগ নেওয়া হবে বলে জানান কমিটির ডিরেক্টর ইনচার্জ মোহাম্মদ বজলুর রহমান।

শীতবস্ত্র বিতরণের উদ্যোগ নেওয়ায় এফবিসিসিআইর পরিচালনা পর্ষদকে ধন্যবাদ জানান কমিটির চেয়ারম্যান আবুল খায়ের মোরসেলিন। উন্মুক্ত আলোচনায় অংশ নিয়ে বক্তারা এ কাজে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহায়তা প্রত্যাশা করেন। সভায় এফবিসিসিআইর পরিচালক নাসির মজুমদার, শফিকুল ইসলাম ভরসা, হাফেজ হারুন, আবু মোতালেব, ইকবাল শাহরিয়ার, শাহীন আহমেদ, মো. নাসের, আবু হোসেন ভূঁইয়া, আক্কাস মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।