ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

আবারও বঙ্গবন্ধু রপ্তানি ট্রফি পাচ্ছে হা–মীম গ্রুপের রিফাত গার্মেন্টস

আবারও বঙ্গবন্ধু রপ্তানি ট্রফি পাচ্ছে হা–মীম গ্রুপের রিফাত গার্মেন্টস

ফাইল ছবি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ১৯:৩১ | আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ১৯:৪১

দেশের রপ্তানিতে ২০২১–২২ অর্থবছরে সর্বাধিক বৈদেশিক মুদ্রা অর্জনকারী প্রতিষ্ঠান হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি পাচ্ছে হা–মীম গ্রুপের প্রতিষ্ঠান রিফাত গার্মেন্টস লিমিটেড। তৈরি পোশাক খাতের এ প্রতিষ্ঠান ২০১৮–১৯ এবং ২০২০–২১ অর্থবছরের রপ্তানির জন্যও বঙ্গবন্ধু রপ্তানি ট্রফি পেয়েছিল।

সোমবার সরকারি এক গেজেটে ২০২১–২২ অর্থবছরে জাতীয় রপ্তানি ট্রফির জন্য নির্বাচিত প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের জারি করা ওই গেজেটে বলা হয়েছে, দেশের সেরা রপ্তানিকারক প্রতিষ্ঠান হিসেবে বঙ্গবন্ধু রপ্তানি ট্রফি (স্বর্ণ) পাচ্ছে রিফাত গার্মেন্টস। এছাড়া বিভিন্ন পণ্য ও খাতভিত্তিক জাতীয় রপ্তানি ট্রফির জন্য নির্বাচিত প্রতিষ্ঠানের নাম উল্লেখ করা হয়েছে। হা–মীম গ্রুপের আরাক প্রতিষ্ঠান হা–মীম ডেনিম লিমিটেডসহ ৭৬টি প্রতিষ্ঠান এবার জাতীয় রপ্তানি ট্রফি পাচ্ছে। কিছু দিনের মধ্যে নির্বাচিত প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে আনুষ্ঠানিকভাবে ট্রফি তুলে দেওয়া হবে।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি সরকারের দেওয়া সর্বোচ্চ পুরস্কার। এর বাইরে তৈরি পোশাক, সুতা, কাপড়, ওষুধ, পাটসহ বিভিন্ন রপ্তানি খাতে স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ– এই তিন ক্যাটাগরিতে জাতীয় রপ্তানি ট্রফি দেওয়া হয়।

আরও পড়ুন

×