ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

এনআরবি ব্যাংক এমডির পদত্যাগ

এনআরবি ব্যাংক এমডির পদত্যাগ

এমডি মামুন মাহমুদ শাহ। ছবি: সংগৃহীত

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ | ২০:৩৬ | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ | ২২:১৬

পদত্যাগ করেছেন প্রবাসীদের উদ্যোগে গঠিত এনআরবি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মামুন মাহমুদ শাহ। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই গত ২১ জানুয়ারি পদত্যাগ করেন তিনি। এরপর থেকে ব্যাংকটির উপ-ব্যবস্থাপনা পরিচালক শাকির আমিন চৌধিরীকে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব দেওয়া হয়েছে।

জানা গেছে, মামুন মাহমুদ শাহর চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ছিল গত ২ ফেব্রুয়ারি। পদত্যাগপত্রে তিনি ব্যক্তিগত কারণ উল্লেখ করেন। যদিও ঋণ বিতরণকে কেন্দ্র করে পরিচালকদের একটি অংশের চাপে তিনি পদত্যাগ করেন বলে জানা গেছে। ব্যাংকটির বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ মাহতাবুর রহমান।

জানতে চাইলে এনআরবি ব্যাংকের এমডি মামুন মাহমুদ শাহ সমকালকে বলেন, পদত্যাগের বিষয়টি ঠিক। সেখানে কাজ করে স্বস্তি না পাওয়ায় মেয়াদ শেষ হওয়ার দুই সপ্তাহ আগে তিনি পদত্যাগ করেন।

এর আগে গত বছর বেসরকারি খাতের ব্যাংক এশিয়া, ন্যাশনাল, পদ্মা, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের এমডি পদত্যাগ করেন। এ নিয়ে ব্যাংক খাতে নানা নেতিবাচক আলোচনা শুরু হয়। তখন কেন্দ্রীয় ব্যাংক এসব ব্যাংকের চেয়ারম্যান ও পদত্যাগী এমডিকে ডেকে আবার দায়িত্বে ফেরানোর চেষ্টা করেন। ব্যাংক এশিয়া ছাড়া বাকি তিন এমডি আবার কাজে ফেরেন।

আরও পড়ুন

×