ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

কৃষিপণ্যের যৌক্তিক দাম নির্ধারণ চান বাণিজ্য প্রতিমন্ত্রী

কৃষিপণ্যের যৌক্তিক দাম নির্ধারণ চান বাণিজ্য প্রতিমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। ছবি: সংগৃহীত

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪ | ০১:২৫

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, কৃষিপণ্যের যৌক্তিক দাম নির্ধারণ করতে হবে। কেউ যাতে বাজারে নেতিবাচক অবস্থার সৃষ্টি করতে না পারে, তার জন্য এ উদ্যোগ নিতে হবে। 

গতকাল বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন আয়োজিত এক কর্মশালায় তিনি এ কথা বলেন। আঙ্কটাড ও কমনওয়েলথ সেক্রেটারিয়েট এ কর্মশালা আয়োজনে সহযোগিতা করে।  

 প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতার পরে অর্থনৈতিকভাবে ভঙ্গুর দেশকে সমৃদ্ধশালী করতে বঙ্গবন্ধু কাজ শুরু করেছিলেন। বর্তমান সরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে কাজ করছে। দেশের ক্রমবর্ধমান অর্থনৈতিক উন্নয়নে ব্যবসা-বাণিজ্যে সুস্থ প্রতিযোগিতা বজায় রাখা দরকার।

চট্টগ্রামে এস আলম গ্রুপের চিনির কারখানায় দুর্ঘটনা প্রসঙ্গে সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, এ কারণে বাজারে কোনো প্রভাব পড়ার কথা নয়। বাজারে পর্যাপ্ত চিনির সরবরাহ রয়েছে। যদি কোনো মিল দাম বাড়ায় বা যোগসাজশ করে, তবে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। 

তিনি আরও বলেন, আইন বাস্তবায়নে প্রতিযোগিতা কমিশন ও ভোক্তা অধিদপ্তরকে আরও শক্তিশালী করা হবে। বাজারে সুস্থ প্রতিযোগিতা বজায় রাখতে হবে। উৎপাদন, আমদানি সব পর্যায়ে পণ্যের দাম যৌক্তিক হতে হবে।

প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন প্রদীপ রঞ্জন চক্রবর্তীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন আঙ্কটাডের ইকোনমিক অ্যাফেয়ার্স অফিসার এলিজাবেথ গাছুরি এবং বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সদস্য মো. হাফিজুর রহমান। 

আরও পড়ুন

×