ঢাকায় অবকাঠামো নির্মাণ শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট পণ্য ও সেবার তিন দিনব্যাপী প্রদর্শনী শুরু হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রধান অতিথি হিসেবে এ প্রদর্শনীর উদ্বোধন করেন।

স্যাভর ইন্টারন্যাশনালের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। আগামী ১৩ মে শনিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধা ৭টা পর্যন্ত প্রদর্শনী চলবে।

সবার জন্য উন্মুক্ত থাকছে এ প্রদর্শনী। এতে অবকাঠামো নির্মাণ, বিদ্যুৎ উৎপাদন, নবায়নযোগ্য জ্বালানি, সেইফ এইচভিএসিআর ও পানি ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্ট ১৬ দেশের ১২০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

‘সেইফকন ২০২৩’ শীর্ষক এ আর্ন্তজাতিক প্রদর্শনীর সহযোগী হিসেবে রয়েছে- পাওয়ার সেল, ঢাকা ওয়াসা, ইডকল, বিসিসিসিআই, আশরে-বাংলাদেশ চ্যাপ্টার, ইশরে-বাংলাদেশ চ্যাপ্টার, বিআরএএমএ, বিইসিএমএ, বাংলাদেশ গ্রিন বিল্ডিং একাডেমি ও গ্রিন সোসাইটি অব ইন্ডিয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান। এতে আরও উপস্থিত ছিলেন- বিদ্যুৎ মন্ত্রণালয়ের পাওয়ার সেল বিভাগের মহাপরিচালক মোহাম্মদ হোসেন, বাংলাদেশ চায়না চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিসিসিসিআই) আল মামুন মৃধা, আশরে-বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি প্রকৌশলী মো. হাসমতুজ্জামান, ইশরে-বাংলাদেশ চ্যাপ্টারের সভাপতি মোহাম্মদ আসাদুজ্জামান, ইশরের প্রেসিডেন্ট ইমেরিটাস মনোজ চক্রবর্তী ও সেভর ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. ফায়জুল আলম।