ঢাকা-৫ আসনের আসন্ন উপনির্বাচনে স্বাধীনতাবিরোধীদের পৃষ্ঠপোষকদের মনোনয়ন না দেয়ার জন্য আওয়ামী লীগের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সহ-সভাপতি শহিদুল ইসলাম। তিনি বলেছেন, এই আসনে এমন কোনো নেতাকে যেন মনোনয়ন দেয়া না হয়, যার সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। স্বাধীনতার পরাজিত শক্তির পৃষ্ঠপোষকদের ঢাকা-৫ আসন থেকে শেকড়সহ উপড়ে ফেলে দেওয়া হবে। 

রোববার রাজধানীর সায়দাবাদ জনপথ মোড় ঢাকা-৫ আসনের উপনির্বাচনকে সামনে রেখে ১৪ দল আয়োজিত জনসভায় শহিদুল ইসলাম আরও বলেন, জনগণ স্বাধীনতার পরাজিত শক্তিকে চায় না। এদের এই নির্বাচনী এলাকা থেকে বিতারিত করা হবে। 

তিনি বলেন, এই আসনে কোনো পাকিস্তানি ধারার রাজনীতি চলবে না। ১৪ দল ঐক্যবদ্ধ হয়েছে। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ও জনগণকে সঙ্গে নিয়ে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তিকে আরেকবার পরাজিত করা হবে। মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠিত করার এই সুযোগটি জনগণকে দেওয়া হবে। 

১৪ দলের পক্ষ থেকে তাকে মনোনয়ন দেওয়ার আহ্বান জানিয়ে শহিদুল ইসলাম বলেন, ‘আমরা জনগণের দোরগোড়ায় ও তাদের সঙ্গে আছি। আমাদের কখনো পরাজিত করা যাবে না। জনগণ আমাদের পক্ষে আছে, আওয়ামী লীগ ও নৌকার পক্ষে আছে।’

যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঢাকা-৫ নির্বাচনী এলাকায় ১৪ দলের সমন্বয়ক  হারুনর রশিদ মুন্নার সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন  ৪৮ নম্বর ওর্য়াড আওয়ামী লীগ সভাপতি গিয়ান উদ্দিন গেসু, ৪৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাজী আবুল কালাম অনু প্রমুখ।