প্রথম দফায় সফর পিছিয়ে দেওয়া হয়েছিল। তবে বাংলাদেশে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এবার স্থগিতই হয়ে গেল পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের সফর। আর এই স্থগিতাবস্থা অনির্দিষ্টকালের জন্য, পরিস্থিতির উন্নতি সাপেক্ষে। 

শনিবার বাংলাদেশ ও পাকিস্তানের ক্রিকেট বোর্ড থেকে যুব দলের সফর স্থগিতের খবর নিশ্চিত করা হয়।

২০২০ সালের ফেব্রুয়ারিতে যুব বিশ্বকাপ জয়ের পর থেকেই খেলার বাইরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দীর্ঘ বিরতির পর সফরকারি পাকিস্তান যুবাদের বিপক্ষে ১টি চারদিনের ম্যাচ ও ৫টি পঞ্চাশ ওভারের ম্যাচ খেলার কথা ছিল এপ্রিল-মেতে। চলতি মাসের ৫ এপ্রিল থেকে দেশজুড়ে জীবনযাত্রার কঠোর বিধি-নিষেধ থাকায় পাকিস্তান দলের সফর ৬ দিন পিছিয়ে ১৭ এপ্রিল করা হয়েছিল। তবে বিধি-নিষেধের মেয়াদ শেষ হবার আগেই ১৪ এপ্রিল থেকে দেশজুড়ে কঠোর লকডাউনের ঘোষণা এসেছে। এমন অবস্থায় পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বাংলাদেশ সফরই আটকে গেছে। বিসিবি এবং পিসিবি অনির্দিষ্টকালের জন্য সফর স্থগিতের বিষয়ে একমত হয়েছে। যা এক বিবৃতিতে নিশ্চিত করেছে পিসিবি।

আর বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার আবু এনাম মোহাম্মদ কায়সার বাংলাদেশের গণমাধ্যমকে বলেন, 'এই মুহুর্তে সিরিজটি স্থগিত। পরিস্থিতির উন্নতি সাপেক্ষে ঈদুল ফিতরের পরে সুবিধাজনক সময়ে পিসিবির সঙ্গে আলোচনা করে সিরিজটি আয়োজনের চেষ্টা করা হবে।' 

করোনার কারণে এরইমধ্যে বাংলাদেশের প্রথম শ্রেণীর ঘরোয়া ক্রিকেট জাতীয় লিগও স্থগিত হয়ে গেছে।