চট্টগ্রামে আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা মামলার সাত নম্বর আসামি সাইদুল ইসলাম সিকদার ওরফে সাকুর চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন শুনানি শেষে এই আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সাকুকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে উপস্থাপন করে সাত দিনের রিমান্ডের আবেদন করে।

বুধবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রানীরহাট বাজার থেকে সাকুকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে তাকে পিবিআইয়ের কাছে হস্তান্তর করে।

নগর গোয়েন্দা পুলিশ জানায়, মিতু হত্যাকাণ্ডে ব্যবহৃত মোটরসাইকেলটি সরবরাহ করেছিলেন সাকু। সাকুর ছোট ভাই কামরুল ইসলাম সিকদার ওরফে মুসা হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারী।

২০১৬ সালের ৫ জুন ছেলেকে স্কুলে নিয়ে যাওয়ার সময় চট্টগ্রামের জিইসি মোড় এলাকায় সড়কে খুন হন তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মিতু। ওই সময় বাবুল আক্তার নিজে পাঁচলাইশ থানায় অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে মামলা করেন। প্রথমে এই মামলা তদন্ত করে মহানগর গোয়েন্দা পুলিশ। পরে মামলাটি তদন্তের দায়িত্ব পায় পিবিআই। তারা মামলা তদন্ত করতে গিয়ে মিতু হত্যায় তার স্বামী বাবুলের সম্পৃক্ততার তথ্য পায়।

এরপর গত ১০ মে দিনভর বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করে পিবিআই। পরদিন ১১ মে বাবুল আক্তারসহ আটজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন নিহত মিতুর বাবা মোশাররফ হোসেন।

মন্তব্য করুন