জাতীয় শোক দিবস ও স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে রংপুর বিভাগ সমিতি, ঢাকা’র আয়োজনে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় সমিতির সভাপতি ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. নূরুল ইসলামের সভাপতিত্বে ভার্চুয়ালি এই আয়োজন সম্পন্ন হয়।

সমিতির সাধারণ সম্পাদক ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে সমিতির নির্বাহী সদস্য ও অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. মাহফুজুর রহমান বলেন, বাঙালির অধিকার আদায়ে বঙ্গবন্ধু ছিলেন সবসময়েই আপসহীন। তিনি হলেন বাঙালির শ্রেষ্ঠ সম্পদ।

সমিতির সহ-সভাপতি ও সরকারের সাবেক সচিব রেজাউল আহসান বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আজ আর কেবল স্বপ্ন নয়, এটি আজকের বাস্তবতা। বিশ্বের বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোলমডেল।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে ভার্চুয়ালি যুক্ত ছিলেন সমিতির নির্বাহী সদস্য ও ডেসকোর প্রধান প্রকৌশলী মো. এনামুল হক, সমিতির সাংগঠনিক সম্পাদক ও আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের যুগ্মসচিব ড. জাকেরুল আবেদীন আপেল, সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব সুলতানা ইয়াসমিন, সমিতির ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক ও গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব মো. শাহীনুর ইসলাম, সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. মো. মহসীন আলী মন্ডল প্রিন্স, সমিতির সহ স্বাস্থ্য ও সমাজকল্যাণ সম্পাদক ও ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. হুমায়ুন কবীর মাসুদ এবং কার্যনির্বাহী কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।

সমিতির সভাপতি ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. নূরুল ইসলাম বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে নিঃস্বার্থভাবে দেশের মানুষের জন্য কাজ করার আহ্বান জানিয়ে বলেন, বঙ্গবন্ধু শুধু একটি শব্দ নয়। বঙ্গবন্ধু মুক্তিযুদ্ধের মহানায়ক। বঙ্গবন্ধু স্বাধীনতার স্থপতি। তার সংগ্রাম মুখর কর্মময় জীবন ও আদর্শ থেকে শিক্ষা নিয়ে সবাইকে দেশের জন্য কাজ করতে হবে।

সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৯৭৫- এর ১৫ আগস্ট নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।সমিতির আইসিটি বিষয়ক সম্পাদক বরদা ভূষণ রায় লিটন ভার্চুয়াল সভাটি পরিচালনা করেন।