গণপরিবহনে শিক্ষার্থীদের অর্ধেক ভাড়া নিশ্চিত করার দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল নিয়ে এগোলো লাঠিচার্জ করে তা ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এ সময় চারজনকে আটক করা হয়।

বৃহস্পতিবার দুপুরে নগরের পাঁচলাইশ থানার ষোলোশহর দুই নম্বর গেট এলাকায় এ ঘটনা ঘটে।

আটক শিক্ষার্থীদের পরে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাদের মধ্যে দু'জনের নাম জানা গেছে। তারা হলেন- সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নগর শাখার সাংগঠনিক সম্পাদক মিরাজ উদ্দিন ও ছাত্র ফেডারেশনের চট্টগ্রাম জেলা শাখার যুগ্ম আহ্বায়ক সাইফুর রুদ্র।

পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমান বলেন, 'একদল শিক্ষার্থী আকস্মিকভাবে মিছিল বের করে রাস্তা অবরোধের চেষ্টা করে। আমরা তাদের ছত্রভঙ্গ করে দিয়েছি। জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে থানায় আনা হয়েছিল। পরে তাদের অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।'

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের চট্টগ্রাম নগর শাখার সভাপতি রায়হান উদ্দিন বলেন, 'সাধারণ শিক্ষার্থীসহ বামপন্থি বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মী শান্তিপূর্ণভাবে সমাবেশ করে। সমাবেশের শেষ পর্যায়ে পুলিশ অনুমতির অজুহাত তুলে লাঠিচার্জ শুরু করে। এরপর চারজনকে আটক করে থানায় নিয়ে যায়। চারজনকে আটকের প্রতিবাদে দুপুর আড়াইটার দিকে বাম ছাত্র সংগঠনগুলো সম্মিলিতভাবে মিছিল বের করলে পুলিশ আবারও ধাওয়া দেয়।