পুলিশি বাধায় মাগুরা জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ পণ্ড হয়ে গেছে। এ সময় আহত হয়েছেন বিএনপির অঙ্গসংগঠনের তিন নেতা। রোববার দুপুর ১২টার দিকে ইসলামপুরপাড়া দলীয় কার্যালয়ে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে বিএনপি।

জেলা বিএনপির আহ্বায়ক আলী আহমেদের সভাপতিত্বে শান্তিপূর্ণভাবে সভা শুরু হয়। প্রথমে জেলা পর্যায়ের নেতাকর্মীরা বক্তব্য দেন। সর্বশেষ প্রধান অতিথি বিএনপির কেন্দ্রীয় নেতা জয়নাল আবদীন ফারুক বক্তব্য শুরু করলে ব্যবহারের অনুমতি না থাকায় মাইক কেড়ে নেয় পুলিশ।

এরপরই বিএনপির নেতাকর্মীদের মাঝে উত্তেজনা ও চেয়ার ছোড়াছুড়ি শুরু হলে সমাবেশ পণ্ড হয়ে যায়। এ সময় জেলা যুবদলের আহ্বায়ক ওয়াসিকুর রহমান কল্লোল, সদর উপজেলা যুবদলের আহ্বায়ক সৈয়দ কুতুব রানা, স্বেচ্ছাসেবক দল সাবেক আহ্বায়ক সাইফুল ইসলাম রানা আহত হন। জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আহসান হাবিব কিশোর এ তথ্য জানান।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বলেন, অনুমতি না থাকায় দু’জন পুলিশ সদস্য গিয়ে শুধু মাইক বন্ধ করে দিয়েছে। বিএনপির সমাবেশে কোনো লাঠিচার্জ করা হয়নি। মাইক বন্ধ করায় ক্ষোভে নিজেরা চেয়ার ছোড়াছুড়ি করে বিশৃঙ্খলা সৃষ্টি করেছে।